ভিডিও EN
  1. Home/
  2. লাইফস্টাইল

মায়ের জন্য

প্রকাশিত: ০৪:৪১ এএম, ১৩ জানুয়ারি ২০১৫

মাকে তো আমরা সবাই ভালোবাসি। মায়ের সারাটাদিন আমাদের জন্যই ব্যয় হয়, কিন্তু  আমাদের দিনের কতটুকু সময় মায়ের জন্য বরাদ্দ রাখি? কখনও কি জানতে চাই, মা কী ভাবছেন, মা কী চাইছেন? মা হয়তো সারাদিন বাসায় একা একা থাকেন। অবসরের সময়টুকু হয়তো তার কাটতেই চায় না, সেই খোঁজ আমরা কতটুকু রাখি! এর সবচেয়ে সহজ সমাধান হচ্ছে মায়ের সঙ্গে বন্ধুত্ব করা।

মাকে সময় দিন: ব্যস্ত সময়ের পুরোটাই নিজের জন্য না রেখে মায়ের জন্যও কিছুটা সময় রাখুন। মা হয়ত রান্নাঘরে কাজ করছেন, আপনি তাকে এটা-ওটা এগিয়ে দিন, সাহায্য করুন। দিনের মজার কোন ঘটনা, সারাদিন বাইরে কী ঘটলো, নতুন কোন মুভিটা আপনার ভালো লেগেছে, সবকিছু শেয়ার করুন মায়ের সঙ্গে। মায়ের ছোটবেলার কথা জানতে চান, মায়ের প্রিয় অপ্রিয় বিষয় জানতে চান। দেখবেন, আপনার সঙ্গে সঙ্গে মায়ের সময়টাও দারুণ কেটে যাচ্ছে!

উপহার: মায়ের কাছে সন্তানের দেয়া যেকোন উপহারই অনেক মূল্যবান। হোক তা চকোলেট, চুইংগামের মত ছোট্ট কোন জিনিস। মাকে উপহার দিতে চাইলে মায়ের পছন্দের দিকে গুরুত্ব দিন। মা যদি বই পড়তে ভালোবাসে তাহলে তাকে বই উপহার দিন। গান শুনতে ভালোবাসলে প্রিয় শিল্পীর গানের সিডি উপহার দিন। দেখবেন, আপনার কাছ থেকে উপহার পেয়ে মায়ের মুখে হাসি কেমন উপচে পড়ছে!

বেড়াতে যান: মা হয়তো সারাদিন ঘরের কাজ করে ক্লান্ত। তাকে নিয়ে মাঝে মাঝে বাইরে বেড়াতে যান। নিয়ে যেতে পারেন তার পছন্দের কোন জায়গায়। অথবা অযথাই ঘুরে বেড়ান হুডখোলা রিকশায় করে। দেখবেন, মায়ের ক্লান্তটিুকু কোথায় মিলিয়ে গেছে!