ভিডিও EN
  1. Home/
  2. লাইফস্টাইল

লালরঙা শাড়িতে নজর কাড়ুন দশমীতে

লাইফস্টাইল ডেস্ক | প্রকাশিত: ০৪:০৭ পিএম, ১৩ অক্টোবর ২০২৪

দুর্গাপূজার আজ শেষ দিন অর্থাৎ বিজয়া দশমী। এদিন হিন্দু ধর্মাবলম্বী নারীরা সেজে ওঠেন লাল-সাদা শাড়িতে। যদিও দুর্গাপূজার শুরুর দিন থেকেই সর্বত্র লাল-সাদা রঙের ছড়াছড়ি থাকে।

তবে দশমীতে একটু ব্যতিক্রম হতে চাইলে একরঙা লাল শাড়িতে সাজুন আজকে। এতে ভিড়ের মাঝেও আপনাকে সবাই লক্ষ্য করে। চলুন জেনে নিন সাজ-পোশাকে দশমীতে সবার নজর কাড়বেন কীভাবে-

লালরঙা শাড়িতে নজর কাড়ুন দশমীতে

শাড়িতে যেভাবে অনন্যা হয়ে উঠবেন

লাল-সাদা শাড়ি পরলেও ডিজাইন যেন অন্যদের চেয়ে ভিন্ন হয় সেদিকে খেয়াল রাখুন। সব সময় যে দামি শাড়িগুলোই সবার নজর কাড়ে তা কিন্তু নয়, একটি সাধারণ শাড়িতেও নিজেকে অপরূপা দেখাতে পারেন আপনি।

একরঙা লাল শাড়ির সঙ্গে অভিনেত্রী কৌশানি মুখার্জীর মতো আপনিও একরঙা ব্লাউজ পরতে পারেন। আবার কন্ট্রাস্ট বা লাল ভারী কাজের নকশা করা ব্লাউজ পরতে পারে। বর্তমানে ব্লাউজে অনেক বৈচিত্র্য এসেছে। বিশেষ করে পিঠ আর হাতার নানা ডিজাইন এখন ফ্যাশনে বেশ জনপ্রিয়। সেদিকে খেয়াল রাখুন।

লালরঙা শাড়িতে নজর কাড়ুন দশমীতে

আর যদি ভিড়ের মাঝেও নিজেকে আকর্ষণীয় করে তুলতে চান তাহলে শাড়ি পরেও স্টাইলে আনুন পরিবর্তন। এর সঙ্গে পরুন চওড়া বা মোটা স্টোনের কিংবা মেটালের বেল্ট। বিশেষ করে জর্জেট, শিফন, সিল্ক কিংবা কাতান শাড়ির সঙ্গে বেল্ট পরলে আপনি হয়ে উঠবেন অপরূপা। বেল্ট পরার পর শাড়ির আঁচল উঠিয়েও পরতে পারেন আবার ছেড়ে রাখলেও কিন্তু দুর্দান্ত দেখাবে।

লালরঙা শাড়িতে নজর কাড়ুন দশমীতে

সাজে অপরূপা হয়ে উঠতে

দশমীতে যেহেতু নারীরা রং খেলেন এজন্য ত্বকের স্বাস্থ্যের দিকে নজর রাখা জরুরি। ত্বক পরিচ্ছন্ন রাখার পাশাপাশি ত্বক আর্দ্র রাখার দিকেও মন দিতে হবে। বাঙালি সাজের মূল আকর্ষণ হলো চোখ। এদিন স্মোকি আইজ বা ধূসর রঙে সাজাতে পারেন চোখ। আইশ্যাডো ব্যবহারের পর কাজল বা আইলাইনারের সাহায্যে আরও ফুটিয়ে তুলুন চোখ।

লালরঙা শাড়িতে নজর কাড়ুন দশমীতে

চাইলে এর ওপর সামান্য হাইলাইটার দিতে পারেন। সন্ধ্যায় আরও জাঁকজমকভাবে সাজুন ইচ্ছেমতো। শাড়ি পরলে কপালে লাল টিপ পরুন। গালে সামান্য ব্লাশ অন ও হাইলাইটার ব্যবহার করতে পারেন। খোলা চুলে স্টাইল করুন মুখের গড়ন অনুযায়ী। সব মিলিয়ে আপনাকে দেখতে লাগবে অনন্যা।

জেএমএস/এএসএম

আরও পড়ুন