ভিডিও EN
  1. Home/
  2. লাইফস্টাইল

৮১তম ভেনিস ফিল্ম ফেস্টিভ্যাল

অ্যাঞ্জেলিনা জোলি-ইসাবেল হুপার্ট, রেড কার্পেটে কে কী পরে হাঁটলেন?

লাইফস্টাইল ডেস্ক | প্রকাশিত: ০৩:৩৪ পিএম, ০৬ সেপ্টেম্বর ২০২৪

ভেনিস ফিল্ম ফেস্টিভ্যাল হলো বিশ্বের সবচেয়ে প্রাচীনতম ফিল্ম ফেস্টিভ্যাল। প্রতিবছর আগস্টের শেষদিকে কিংবা সেপ্টেম্বরের শুরুর দিকে ভেনিসে অনুষ্ঠিত হয় এই ফিল্ম ফেস্টিভ্যাল। জানলে অবাক হবেন, এবার ৮১তম বারের মতো শুরু হয়েছে ভেনিস ফিল্ম ফেস্টিভ্যাল।

এবারের অনুষ্ঠানে হলিউডের নামজাদা তারকাদের দেখা গেছে পুরোনো রূপে। অর্থাৎ হলিউডের পুরোনো স্টাইলে দেখা গেছে জনপ্রিয় তারকা যেমন ইসাবেল হুপার্ট থেকে শুরু করে অ্যাঞ্জেলিনা জোলিকে। তারা রেড কার্পেটে হেঁটেছেন পুরোনো ডিজাইনের পোশাক পরে। যা দেখে নস্টালজিক হয়েছেন আমন্ত্রিত সব অতিথিরা।

৮১তম ভেনিস ফিল্ম ফেস্টিভ্যালের রেড কার্পেটের কিছু ছবি দেখলে আপনার মনেই হবে না ২০২৪ সালের কোনো অনুষ্ঠানের। মনে হবে, বছরটি ২০২৪ সাল নয় বরং ১৯২৬ সাল। ১১ দিনের ৮১তম ভেনিস ফিল্ম ফেস্টিভ্যালের ইভেন্টটি শুরু হয়েছে গত ২৮ আগস্ট। ফেস্টিভ্যাল শুরু পর থেকেই আমন্ত্রিত তারকাদের ফ্যাশন ও স্টাইলে দেখা গেছে হলিউডের পুরোনো গ্ল্যামার।

৮১তম ভেনিস ফিল্ম ফেস্টিভ্যালের রেড কার্পেটে অ্যাঞ্জেলিনা জোলি থেকে শুরু করে ইসাবেল হুপার্ট’সহ কে কি পরেছিলেন চলুন এক নজরে দেখে নেওয়া যাক-

অ্যাঞ্জেলিনা জোলি

এই ফিল্ম ফ্যাস্টিভ্যালে অ্যাঞ্জেলিনা জোলিকে দেখা গেছে ন্যুড কালারের একটি রাল্ফ লং গাউনে। যার উপরের অংশ ছিল পশমের। ১৯৩০ সালের পশম শ্রাগযুক্ত এই গাউনে নজর কেড়েছে হলিউডের জনপ্রিয় এই অভিনেত্রী। তার সাজও ছিল সামান্য। ঠোঁটের লাল লিপস্টিকে ও ন্যুড পোশাকে দুর্দান্ত সেজেছিলেন অ্যাঞ্জেলিনা জোলি।

সোনালি গোলাপের আকৃতির একটি ব্রোচও পরেছিলেন তিনি। সব মিলিয়ে অসামান্য লেগেছে অভিনেত্রীকে। এই লুক নিয়ে রেড কার্পেটে মুহূর্তেই ঝড় তোলেন অ্যাঞ্জেলিনা জোলি। জানা যায়, ৮১তম আন্তর্জাতিক ভেনিস ফিল্ম ফেস্টিভ্যালে ‘মারিয়া’ চলচ্চিত্রের জন্যই লাল গালিচায় উপস্থিত হন এই অভিনেত্রী।

টিল্ডা সুইন্টন

একটি কাস্টম নেভি ডেলপোজো সিল্ক সেটে খুবই সাধারণ কিন্তু অসামান্য লুকে হাজির হন টিল্ডা সুইন্টন। অভিনেত্রী টিল্ডা সুইন্টন ২ সেপ্টেম্বর ভেনিস লিডোতে অনুষ্ঠিত ৮১তম আন্তর্জাতিক ভেনিস ফিল্ম ফেস্টিভ্যাল চলাকালীন প্রতিযোগিতায় উপস্থাপিত ‘দ্য রুম নেক্সট ডোর’ চলচ্চিত্রের জন্য উপস্থিত হন।

নেভি ডেলপোজো সিল্ক সেটের সঙ্গে তার বাম হাতের মধ্যমা আঙুলে বিশেষ ডিজাইনের একটি সোনালিরঙা আংটি দেখা গেছে। সব মিলিয়ে দুর্দান্ত লুকে রেড কার্পেট মাতিয়েছেন এই অভিনেত্রী।

ইসাবেল হুপার্ট

ভেনিস ফিল্ম ফেস্টিভ্যাল ২০২৪ এর জুরি প্রেসিডেন্ট হিসেবে উপস্থিত ছিলেন অভিনেত্রী ইসাবেল। তার পরনে দেখা গেছে টকটকে লালরঙা একটি গাউন। ব্রিটিশ ভোগের তথ্য অনুসারে, তার পরনের ‘পোপ রেড’ অপেরা কোট গাউনটি খুবই ইউনিক।

২০২১ সালে ডিজাইনকৃত ব্যালেন্সিয়াগা ব্র্যান্ডের ৫০ তম কাচার সংগ্রহ থেকে নেওয়া হয়েছে গাউনটি। সাদা গ্লাভস জড়ানো ছিলো তার দু’হাতে। এর উপরে পরেন ব্রেসলেট। সব মিলিয়ে দুর্দান্ত লুকে হাজির হন ৭১ বছর বয়সী এই ফরাসি অভিনেত্রী।

মারিয়ানা ডি গিরোলামো

চিলির ৩৩ বছর বয়সী জনপ্রিয় অভিনেত্রী মারিয়ানা ডি গিরোলামোও হাজির হন ভেনিস ফিল্ম ফেস্টিভ্যাল ২০২৪ এর রেড কার্পেটে। তার পরনে ছিল কেপ-স্টাইলের কালোরঙা জমকালো পোশাক। ‘এল জকি’র স্ক্রিনিংয়ে তিনি এ পোশাক পরে হাঁটেন রেড কার্পেটে। তার কালোরঙা এই পোশাকের সূচিকর্ম, পুঁতি ও সিকুইন আলোতে ঝলমলিয়ে ওঠেছিলো।

 

উরসুলা করবেরো

৩৫ বছর বয়সী স্প্যানিশ অভিনেত্রী উরসুলা করবেরোর রূপে মুগ্ধ তার ভক্তকূল। এই অভিনেত্রী গত ২৯ আগস্ট ভেনিসের লিডোতে ৮১তম আন্তর্জাতিক ভেনিস ফিল্ম ফেস্টিভ্যালে যোগ দেন। এই প্রতিযোগিতায় উপস্থাপিত ‘এল জকি’ (কিল দ্য জকি) চলচ্চিত্রের প্রদর্শনীতে রেড কার্পেটে লালরঙা দারুণ এক গাউন পরে উপস্থিত হয়ে সবাইকে চমকে দেন।

স্লিভলেস লং গাউনে দেখা যায় তাকে, যার হাঁটুর নিচের ডিজাইন ছিল অনেকটা ফুলের মতো। সব মিলিয়ে ভেনিস ফিল্ম ফেস্টিভ্যাল ২০২৪ এর রেড কার্পেটের সন্ধ্যায় সবাইকে তাঁক লাকিয়ে দিয়েছিলেন তিনি। তার হাস্যোজ্জ্বল মুখ, পোশাক ও সাজসজ্জায় মুগ্ধ হন উপস্থিত সবাই।

জেএমএস/এএসএম

আরও পড়ুন