ভিডিও EN
  1. Home/
  2. লাইফস্টাইল

যে কথা সঙ্গী আপনার কাছে গোপনে শুনতে চায়

লাইফস্টাইল ডেস্ক | প্রকাশিত: ০১:৪৭ পিএম, ১১ সেপ্টেম্বর ২০২২

প্রিয় মানুষের কাছ থেকে নিজের প্রশংসা শুনতে সবাই চান! অনেকেই হয়তো সঙ্গীকে প্রশংসাসূচক বাক্য নির্দ্বিধায় বলেন আবার অনেকেই প্রকাশ করতে চান না। তবে যারা প্রকাশ করেন না, তারা যে সঙ্গীকে ভালোবাসেন না তা কিন্তু নয়।

আসলে সবাই তো আর এক্সপ্রেসিভ হন না! তবে কিছু কথা আছে যা প্রিয়জনের কাছ থেকে গোপনে শোনার আশা করেন সঙ্গী। জেনে নিন ঠিক কোন কোন কথা আপনার কাছ থেকে সঙ্গী গোপনে শুনতে চান-

‘দিনটি কেমন ছিল?’

দিনশেষে অবশ্যই সঙ্গীকে জিজ্ঞাসা করুন, তার দিনটি কেমন কেটেছে? সঙ্গী হয়তো এ প্রশ্নটি আপনার কাছ থেকে শোনার আশা করেন। এই প্রশ্নের মাধ্যমে সঙ্গীর প্রতি আপনার ভালবাসা ও যত্নশীলতা দেখাতে পারবেন।

‘সব সময় তোমার পাশে আছি’

সঙ্গীকে সব কাজে ভরসা দিন এই কথা বলে। ছোট্ট এই কথার মাধ্যমে আপনি সঙ্গীর মনোবল ও আত্মবিশ্বাস আরও বাড়িয়ে তুলতে পারবেন।

সঙ্গীর মন খারাপ বা দুশ্চিন্তা হলে তার হাত ধরে বলুন ‘সব সময় তোমার পাশে আছি’। দেখবেন সঙ্গীর মন মুহূর্তেই ভালো হয়ে যাবে, টেনশনও দূরে পালাবে।

‘তোমাকে নিয়ে আমি খুব গর্বিত’

আপনার সঙ্গী যে কাজই করুন না কেন, তাকে নিয়ে যে আপনি গর্ববোধ করেন সেই বিষয় জানান। এ কথাটি সঙ্গী আপনার কাছ থেকে শোনার প্রত্যাশা করেন।

‘ব্যস্ততার মাঝেও নিজের যত্ন নিও’

সঙ্গীর প্রতি আপনি কতটা যত্নবান তা এই বাক্যের মাধ্যমে সহজেই প্রকাশ করতে পারবেন। বেশিরভাগ মানুষই কাজের ফাঁকে নিজের যত্ন নিতে ভুলে যান। তাই সবারই উচিত নিজ নিজ সঙ্গীকে মনে করিয়ে দেওয়া যে, ব্যস্ততার মাঝেও যেন তারা নিজের যত্ন নেয়।

‘বাহ! তোমাকে দারুন দেখাচ্ছে’

আপনি সঙ্গীকে দেখে যতবারই প্রশংসা করুন না, তা যেন কম হবে! কারণ এ ধরনের প্রশংসাসূচক বাক্য সঙ্গী আপনার কাছ থেকে বারবারই শোনার আশা করেন। তাই সঙ্গীকে সময় পেলেই বলুন, ‘বাহ! তোমাকে দারুন লাগছে’।

‘যতবার তোমাকে দেখি ততবারই প্রেমে পডড়ি’

অনেকেই মনে করেন, এ ধরনের রোমান্টিক ডায়ালগ শুধু সিনেমাতেই মানায়। আসলে সঙ্গী আপনার কাছ থেকে এ কথা শোনারও প্রত্যাশা করেন কখনো সখনো। তাই বিরক্তবোধ না করে বরং মাঝে মধ্যে বলে দিন এই লাইন।

‘আমি দুঃখিত’

মানুষ মাত্রই ভুল। যদিও বিভিন্ন পরিস্থিতিতে আমরা নিজেদের ভুল না ধরে বরং অন্যের ভুল ধরার পেছনে বেশি সময় নষ্ট করে। দাম্পত্য কলহ সব সংসারেই হয়। তবে তার রেশ কাটাতে অবশ্যই আপনার সরি বলা উচিত।

সঙ্গী কেন আগে বললেন না বা আপনি কেন আগে সরি বলবেন- এ ধরনের ইগো মনে না রেখে বরং নিজেই সরি বলুন। শুধু কলহ কেন ছোটখাট বিভিন্ন কারণেও সঙ্গীকে আগ থেকেই সরি বলুন। দেখবেন আপনার প্রতি সঙ্গীর আরও সম্মান বাড়বে।

‘তোমাকে পেয়ে আমি সত্যিই অনেক ভাগ্যবান’

আপনার জীবনে সঙ্গীর অবদান কতটুকু তা প্রকাশ করুন মন খুলে। তাকে বোঝানোর চেষ্টা করুন যে, আপনি আসলেই ভাগ্যবান তাকে জীবনে পেয়ে।

এ ধরনের কথা সঙ্গী আপনার কাছ থেকে শুনতে চান গোপনে। এই কথা জানলে সঙ্গী আপনার বিষয়ে আরও যত্নবান হবেন ও গর্ববোধ করবেন।

সূত্র: বোল্ডস্কাই

জেএমএস/এমএস

আরও পড়ুন