ভিডিও EN
  1. Home/
  2. লাইফস্টাইল

৭৩ বছরেও যেভাবে সৌন্দর্য ধরে রেখেছেন হেমা মালিনী

লাইফস্টাইল ডেস্ক | প্রকাশিত: ১১:২৯ এএম, ২০ আগস্ট ২০২২

বলিউডের এক সময়ের ‘ড্রিম গার্ল’ ছিলেন হেমা মালিনী। তার মসৃণ ত্বক ও ফিটনেস বরাবরই সবাইকে আকৃর্ষ্ট করেছে। বর্তমানে এই জনপ্রিয় অভিনেত্রীর বয়স ৭৩ বছর।

তাতে কী? আজও যেন তরুণীই রয়েছেন তিনি। তাকে দেখলে সবাই এমনটিই ভাবেন! তবে আজও কীভাবে তিনি নিজেকে ফিট রেখেছেন, তা জানতে আগ্রহী তার ভক্তকূল। জেনে নিন হেমা মালিনীর সৌন্দর্য রহস্য-

এক সময়ের জনপ্রিয় এই বলি ড্রিম গার্ল সকাল শুরু করেন প্রাণায়াম ও যোগব্যায়াম দিয়ে। প্রাণায়ামে ত্বকে অক্সিজেন সরবরাহ বাড়ে ও রক্তে জমে থাকা টক্সিন পরিষ্কার হয়ে যায়।

হেমা মালিনী তার ত্বকে কখনো সাবান ব্যবহার করেন না। এর পরিবর্তে তিনি বেসন ও মালাইয়ের মিশ্রণ পুরো শরীরে মাখেন। এটিই হয়তো তার ত্বকের উজ্জ্বলতা ও টানটানভাবের রহস্য।

এই অভিনেত্রী একজন নিরামিষভোজী। তিনি সব সময় সঠিক খাদ্যাভ্যাস গ্রহণ করেন। যা তার শারীরিক সুস্থতার মূল কারণ এমনকি ত্বকে বার্ধক্যের ছাপও পড়েনি তার। এর কারণও হলো সঠিক খাদ্যাভ্যাস।

সপ্তাহে অন্তত ২ দিন উপবাস করে এই অভিনেত্রী। চাল বা গমজাতীয় খাবার থেকে ওই ২দিন সম্পূর্ণ দূরে থাকেন তিনি। বিশেষজ্ঞদের মতে, উপবাস শরীরের প্রদাহ কমাতে সাহায্য করে।

হেমা মালিনী নিজেকে হাইড্রেট রাখতে প্রতিদিন ২-৩ লিটার পানি পান করেন। যা তার শরীরকে ডিটক্সিফাই করতে সাহায্য করে। ত্বক ও চুলের যত্নে তিনি সুগন্ধি তেল ব্যবহার করেন।

জেএমএস/এএসএম

আরও পড়ুন