ভিডিও EN
  1. Home/
  2. লাইফস্টাইল

প্রিয়জনকে যেভাবে প্রেমের প্রস্তাব দেবেন

লাইফস্টাইল ডেস্ক | প্রকাশিত: ১২:৫২ পিএম, ০৮ ফেব্রুয়ারি ২০২২

শুরু হয়েছে ভালোবাসার সপ্তাহ। ৭ ফ্রেব্রুয়ারি রোজ ডে’র মাধ্যমে প্রতিবছর শুরু হয় ভ্যালেন্টাইন উইক। আজ চলছে ভালোবাসার সপ্তাহের দ্বিতীয় দিন। ৮ ফ্রেব্রুয়ারিতে প্রোপোজ ডে পালন করে বিশ্ববাসী।

এদিন মনের মানুষকে ভালোবাসার কথা জানানো হয়। প্রেম নিবেদন থেকে শুরু করে বিয়ে, একসঙ্গে থাকার প্রতিশ্রুতিসহ বিভিন্ন বিষয়ের জন্য প্রস্তাব জানানো হয় এদিন।

আজ যেহেতু প্রোপোজ ডে, তাই এদিনই উপযুক্ত সময় মনের মানুষের প্রেমের প্রস্তাব দেওয়ার। কাউকে ভালবেসে থাকলে কথাটি মনের ভেতরে লুকিয়ে না রেখে তাকে আজ বলুন।

তবে কীভাবে প্রস্তাব দেবেন, তা ভেবে পান না অনেকেই। এ নিয়ে দুশ্চিন্তার কিছু নেই। কয়েকটি উপায় অবলম্বন করে আপনি আজকের দিনটি স্পেশালভাবে পালন করতে পারেন। জেনে নিন করণীয়-

>> যে স্থানে আপনাদের প্রথম দেখা হয়েছিল, সেখানে নিয়ে যেতে পারেন পার্টনারকে। সংক্ষিপ্ত স্মৃতিচারণের পর তাকে প্রেমের প্রস্তাব দিন।

চাইলে আপনার প্রিয় কোনো স্থানেও নিয়ে যেতে পারেন ভালবাসার মানুষকে। সেখানে নিয়েও তাকে প্রপোজ করতে পারেন। খুব বেশি ভিড় নেই কিংবা একেবারে নির্জন এমন স্থানে নিয়ে গিয়ে মনের মানুষকে মনের কথা বলুন।

>> যদিও এখন আর চিঠির যুগ নেই। তার স্থান দখল করেছে ম্যাসেঞ্জার, হোয়াটসঅ্যাপ, ই-মেইলসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম। তবে আপনি যদি মনের কথা মুখে প্রকাশ করতে না পারেন, তাহলে চিঠির মাধ্যমে সঙ্গীকে নিজের অনুভূতির কথা জানাতে পারেন।

>> প্রপোজ করতে আজ সঙ্গীকে নিতে পারেন ক্যান্ডেল লাইট ডিনারে। মোমবাতির আলো-আধারি পরিবেশের সঙ্গে রোমান্টিক মিউজিকে আশেপাশের পরিবেশটাও রোমান্টিক মনে হবে।

>> সিনেমার হিরোর স্টাইলে হাঁটু গেড়ে বসেও আজ প্রপোজ করতে পারেন। তার হাতটা নিন নিজের হাতে, তারপর বলুন মনের কথাটি। এভাবে বসে মনের মানুষকে আংটি পরিয়েও প্রপোজ করতে পারেন।

>> যদি সম্ভব হয় সমুদ্রের ধারে সঙ্গীকে নিয়ে আজ বেড়িয়ে আসুন। ঠিক সূর্যাস্তের সময় বলে দিন মনের কথা। এই মুহূর্ত চিরদিন স্মরণীয় হয়ে থাকবে দুজনার।

>> আপনি যদি লেখালেখি পছন্দ করেন কিংবা সাহিত্যপ্রেমী হন তাহলে সঙ্গীকে উৎসর্গ করে লিখতে পারেন একটি প্রেমের কবিতা। এই কবিতার মাধ্যমেই মনের কথা জানান তাকে।

জেএমএস/জেআইএম

আরও পড়ুন