ভিডিও EN
  1. Home/
  2. লাইফস্টাইল

যে জুস খেয়ে সৌন্দর্য ধরে রেখেছেন রানি মুখার্জি!

লাইফস্টাইল ডেস্ক | প্রকাশিত: ১০:৪০ এএম, ১৮ নভেম্বর ২০২১

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী রানি মুখার্জি। ১৯৯৭ সাল থেকে আজও পর্দা কাঁপিয়েই চলেছেন তিনি। বর্তমানে রানি মুখার্জির বয়স ৪৩ বছর। তবুও তার শরীরে নেই বার্ধক্যের ছাপ।

এখনো নিয়মিত নতুন নতুন ছবির শুটিং করছেন। সম্প্রতি রানি তার নতুন ছবি ‘বান্টি অর বাবলি ২’ নিয়ে ব্যস্ত সময় পার করছেন। এই ছবির একটি গান সম্প্রতি ইউটিউবে প্রকাশ পেয়েছে। যেখানে রানির নাচ ও ফিটনেস সবারই নজর কেড়েছে।

jagonews24

অন্যান্য অভিনেত্রীদের মতোই রানিও সৌন্দর্য ও ফিটনেসের বিষয়ে বেশ সচেতন। এ কারণেই ৪৩ বছরেও রানি দেখতে এখনো ৩০ এর মতোই। তবে রানির সৌন্দর্যের রহস্য কী?

রানি তার দিন শুরু করেন অ্যালোভেরার জুস দিয়ে। যা ত্বকে আর্দ্রতা ধরে রাখে ও কোমল করে। অ্যালোভেরার রস খেলে শরীরের রক্ত প্রবাহ বাড়ে। এমনকি শরীরের ক্ষতিকর উপাদানও দূর করে এই ভেষজ।

jagonews24

অনেকেই করল্লার নাম শুনলেই নাক সিঁটকান। তবে জানলে অবাক হবে, সুস্থ ও সুন্দর ত্বক ধরে রাখতে রানি নিয়মিত করল্লার জুসও খান। এতে প্রচুর পরিমাণে অ্যান্টি-অক্সিডেন্ট ও ভিটামিন সি আছে। যা শরীরের জন্য অনেক উপকারী।

এ ছাড়াও রানি মুখার্জি নিয়মিত গ্রিন টি পান করে। যা ত্বকের জন্য খুবই উপকারী। এমনকি ডাবের পানিও দৈনিক পান করেন এই নায়িকা। ডাবের পানিতে থাকে ভিটামিন সি।

যা ত্বকের কোলাজেনকে উদ্দীপিত করে, ফলে ত্বকের সতেজতা বাড়ে। একইসেঙ্গে ত্বকের স্বাস্থ্য ভালো থাকে ও বার্ধক্য দূর করে।

অনেকেই চোখের নিচের ডার্ক সার্কেল নিয়ে বেশ চিন্তিত থাকেন। জানেন কি, রানিও এ সমস্যায় ভোগেন। যেহেতু রাত জেগে অনেক সময় তিনি শুটিং করেন, সে কারণে ঘুম কম হলে এ সমস্যা দেখা দেয়।

jagonews24

তবে রানি এ সমস্যার সমাধানে টোনার হিসেবে গোলাপ জল ব্যবহার করেন। ধীরে ধীরে গোলাপ জলের প্রভাবে চোখের নিচের কালো দাগ দূর হয়।

মনে রাখবেন, সুস্থ শরীর ও সুন্দর ত্বক পেতে ভেতর থেকে সুস্থ থাকা জরুরি। এজন্য পুষ্টিকর ও ভেষজ উপাদানের বিকল্প নেই।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

জেএমএস/এএসএম

আরও পড়ুন