ভিডিও EN
  1. Home/
  2. লাইফস্টাইল

বিরাটের মতো দাড়ি পাওয়ার ৭ উপায়

লাইফস্টাইল ডেস্ক | প্রকাশিত: ১২:৫৫ পিএম, ০৮ নভেম্বর ২০২১

বিরাট কোহলি নিঃসন্দেহে বিশ্বসেরা ব্যাটসম্যানদের একজন। ভারতীয় এই ক্রিকেটার তার স্টাইল ও মুখ ভর্তি দাড়িতেও সবারই নজর কাড়েন। তার দাড়িগুলো বেশ ঘন আর কালো।

জানেন কি, বিরাট তার চুলের মতোই দাড়ির যত্ন নেন। এজন্য নিয়ম করে দাড়ি আচড়ানো থেকে শুরু করে ট্রিম করা, তেল লাগানোসহ নানা বিষয় মেনে চলেন।

অনেক পুরুষই বিরাটের দাড়ি দেখে ঈর্ষান্বিত হন। তবে চাইলে কিন্তু আপনিও বিরাটের মতো দাড়ি ঘন করতে পারেন। এজন্য আপনাকে অনুসরণ করতে হবে ৭টি উপায়। জেনে নিন করণীয়-

বিরাট মতো দাড়ি পাওয়ার ৭ উপায়

>> যতই ঠান্ডা হোক না কেন গরম পানি কখনো দাড়িতে ব্যবহার করবেন না। মুখ ধোয়ার সময় অবশ্যই ঠান্ডা পানি ব্যবহার করুন।

>> মুখ ধোয়ার পর অবশ্যই দাড়ির ময়েশ্চারাইজারের বিষয়টিও নজর রাখতে হবে।

>> দাড়ি নিয়মিত আচড়ানো জরুরি। এ ছাড়াও তেল দাড়ির সব স্থানে পৌঁছে দিতে অবশ্যই চিরুনি করা আবশ্যক। সব সময় নিচের দিকে দাড়ি আচড়াবেন। বিরাট তার চুলের মতোই দাড়ির যত্ন নেন।

বিরাট মতো দাড়ি পাওয়ার ৭ উপায়

>> দাড়ির জন্য আলাদা তেল ব্যবহার করুন। এতে দাড়ি ঝরবে না। একই সঙ্গে দাড়ি আরও কোমল হবে। নিয়মিত তেল ব্যবহারে দাড়ি আর্দ্র থাকে। ফলে দ্রুত দাড়ি লম্বা হয়। দাড়ির যত্নে বিরাট ক্যাস্টর, অর্গ্যান, নারকেল ও আঙুরের বীজের তেল ব্যবহার করেন।

>> দাড়ি কাটতে কিংবা ছাটাই করতে নিয়মিত সেলুনে যেতে হবে। বিরাট তার দাড়ি নিজের পছন্দ অনুযায়ী কাটেন। চাইলে আপনি বিরাটের মতো দাড়ির কাট দিতে পারেন।

বিরাট মতো দাড়ি পাওয়ার ৭ উপায়

>> বিরাটের দাড়ি চিবুকের নিচ পর্যন্ত। আপনিও চাইলে তার মতো করে দাড়ি লম্বা করতে পারেন। এজন্য ঘরে একটি হেয়ার ট্রিমার রাখুন। নিয়মিত দাড়ি ট্রিম করলে দ্রুত বড় হয়।

>> জনপ্রিয় ব্যাটসম্যান বিরাট কোহলি সুস্থ থাকতে প্রচুর পরিমাণে পানি পান করেন। শরীর, ত্বক, চুল দাড়ির যত্নে পানির ভূমিকা অনস্বীকার্য। তিনি জানান, দিনে অন্তত ২ লিটার পানি অবশ্যই পান করেন।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

জেএমএস/জেআইএম

আরও পড়ুন