ভিডিও EN
  1. Home/
  2. লাইফস্টাইল

শীতে ত্বক উজ্জ্বল ও কোমল রাখতে প্রিয়াঙ্কা যা মাখেন

লাইফস্টাইল ডেস্ক | প্রকাশিত: ০১:০৩ পিএম, ০৭ নভেম্বর ২০২১

শীতে আবহাওয়ার পরিবর্তন ও বাতাসে আর্দ্রতার পরিমাণ বেড়ে যাওয়ায় ত্বকে এর প্রভাব পড়ে। এ সময় ত্বক হয়ে পড়ে অতিরিক্ত শুষ্ক। ত্বক ফাটা থেকে শুরু করে কালচে হয়ে যাওয়ার সমস্যায় সবাই দুশ্চিন্তায় পড়েন।

শীতে ত্বকের রুক্ষতা ও শুষ্কতা দূর করতে অনেকেই নানা ধরনের প্রসাধনী ব্যবহার করেন। তবে ত্বক বিশেষজ্ঞরা সব সময়ই ঘরোয়া ও ভেষজ উপায়ে ত্বকের যত্ন নেওয়ার পরামর্শ দেন।

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া জোনাসও এ বিষয়ে একমত। জানলে অবাক হবেন, প্রিয়াঙ্কাও তার ত্বকের যত্ন নেন ঘরোয়া উপাদানেই।

সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি জানিয়েছেন কীভাবে ঘরোয়া উপায়ে রূপচর্চা করেন। জেনে নিন প্রিয়াঙ্কার রূপচর্চার ঘরোয়া উপায়-

শীতে ত্বক উজ্জ্বল ও কোমল রাখতে প্রিয়াঙ্কা যা মাখেন

>> ওটসের সঙ্গে টকদই, তেঁতুল ও সামান্য হলুদ মিশিয়ে প্রিয়াঙ্কা ঘরেই তৈরি করেন দুর্দান্ত এক ফেসপ্যাক। এই প্যাক ত্বকের মৃত কোষ দূর করে সহজেই। ফলে ত্বক হয় মুহূর্তেই উজ্জ্বল ও কোমল।

>> ত্বকের যত্নে প্রিয়াঙ্কা নারকেল তেলও ব্যবহার করেন। এই তেল যে শুধু চুলের জন্যই উপকারী, তা কিন্তু নয়। ত্বক এমনকি স্বাস্থ্যের জন্য বিশেষ উপকারী নারকেল তেল।

শীতে ত্বক উজ্জ্বল ও কোমল রাখতে প্রিয়াঙ্কা যা মাখেন

নারকেল তেল স্পর্শকাতর ত্বকের জন্য খুবই কার্যকরী। প্রিয়াঙ্কা জানান, মেকআপ তোলার সময় এ উপাদানই ব্যবহার করেন তিনি। এতে ত্বকে জমে থাকা ময়লা উঠে আসে। আবার র‌্যাশ ও ব্রণ হওয়ার ঝুঁকিও কমে।

>> রান্নাঘরের আরও এক উপাদান প্রতিদিনই ব্যবহার করেন প্রিয়াঙ্কা। তার রূপচর্চার রুটিনে বেসনের ফেসপ্যাক থাকবেই। ত্বকের বিভিন্ন সমস্যায় বেসন ম্যাজিকের মতো কাজ করে, একথা সবারই জানা।

তাই রূপচর্চায় প্রিয়াঙ্কাও বেসনের বিভিন্ন প্যাক ব্যবহার করেন। বেসন ত্বকের অকাল বার্ধক্য আটকায়। ত্বকের শুষ্কতাও দূর করে। তাই শীতে ত্বকের শুষ্কতা ও কালচে ছাপ দূর করতে এখন থেকেই ব্যবহার করুন বেসন।

সূত্র: পিঙ্কভিলা

জেএমএস/জেআইএম

আরও পড়ুন