ভিডিও EN
  1. Home/
  2. লাইফস্টাইল

কেমন হবে আপনার জীবনের সেরা ডেটিং প্ল্যান

লাইফস্টাইল ডেস্ক | প্রকাশিত: ১২:১১ পিএম, ০৬ অক্টোবর ২০১৮

সুখী দাম্পত্য জীবনের রহস্য খোঁজেন সবাই। দাম্পত্য তখনই সুখের হয়, যখন প্রতিটি স্মৃতির কথা মনে পড়লেই কাছের মানুষটির জন্য ভিজে ওঠে আপনার মনের কোনো একটা কোণ। তাই প্রতিটি ডেটকে আরও স্পেশাল, আরও স্মৃতিমধুর করে তোলার জন্য আপনাকে কিছু পরিশ্রম করতেই হবে। এখানে এমন কিছু টিপস রইল যা নিশ্চিতভাবেই আপনাকে প্ল্যানিংয়ে সাহায্য করবে।

আরও পড়ুন: ছেলেরা যে ছয়টি কারণে সম্পর্কে জড়াতে চায় না

তৃতীয় ডেটে ট্রায়াথলন
আপনাদের প্রথম দুটো ডেট খুব সফল হয়েছে, এবার এমনভাবে তিন নম্বর ডেটের পরিকল্পনা করুন যাতে সেখানে আপনাদের দু’জনের পছন্দের অন্তত তিনটি অ্যাক্টিভিটি থাকে। ধরুন, আপনারা দু’জনই সিনেমা, থাইফুড খাবার আর ডিস্কের ভক্ত। তা হলে প্রথমে সিনেমা দেখুন, তারপর নতুন কোনো জায়গায় খেয়ে ডিস্কে যান। সম্পর্ক আরও ঘনিষ্ঠ হতে বাধ্য।

ঝগড়া মেটানোর ডেট
যেকোনো সম্পর্কেই ঝগড়া হয়, তাই সেটা নিয়ে খুব বেশি ভাববেন না। হাস্যরস যেকোনো সিরিয়াস পরিস্থিতিকেই লঘু করে তুলতে পারে। তাই খোঁজ করে দেখুন কাছাকাছি কোথাও আপনার প্রিয় স্ট্যান্ড আপ কমেডিয়ানের শো বা মজার নাটক হচ্ছে কিনা। সেখানে যাওয়ার জন্য দুটো টিকিট কেটে ফেলুন। অনুষ্ঠানের পর ট্যাক্সি বুক না করে হেঁটে বাড়ি ফিরুন। দেখবেন, দু’জনের মেজাজেই বিলক্ষণ পরিবর্তন এসেছে।

Dating

নস্টালজিয়া ডেট
স্কুল বা কলেজের দিনগুলো সবার কাছেই স্পেশাল। সেই মুহূর্তগুলো শেয়ার করলে আপনাদের মধ্যেকার বন্ডিং আরও জোরালো হবে। অতীত নিয়ে লুকোছাপা না থাকলে ভবিষ্যৎ সুখের হয়।

বেড়াতে যাওয়ার ডেট
আমেরিকান লেখক মার্ক টোয়েন বলেছেন, ‘‘আমি একটা জিনিস বুঝেছি, কোনো মানুষের সঙ্গে বেড়াতে গেলেই তাকে সবচেয়ে ভালোভাবে চেনা যায়।’’ তাই চেষ্টা করুন তাকে নিয়ে চেনা স্পটের বাইরে কোথাও যেতে, তাহলে গোটা দুনিয়া থেকে দূরে একা একা কোথাও গিয়ে অনেকটা সময় কাটাতে এবং পরস্পরকে চিনতে পারবেন।

আরও পড়ুন: অনলাইনে প্রেমের ক্ষেত্রে যেসব বিষয়ে সাবধান থাকবেন

ডেট ডকুমেন্টারি
আজকের দুনিয়ায় টানা তিন বছর সমস্ত ঝড়ঝাপটা সহ্য করে একটা সম্পর্ক টিকিয়ে রাখা মানে আপনারা যথেষ্ট শক্তিশালী ভিতের উপর দাঁড়িয়ে রয়েছেন। এবার এমন কিছু করুন, যাতে হারিয়ে যাওয়া মজাগুলো আবার ফিরে আসে। যা-ই করুন না কেন, তার ছবি বা ভিডিও তুলে রাখুন। পরে অ্যালবামের পাতা ওলটাতে গিয়ে বারবার ফিরে যেতে পারবেন সোনালি মুহূর্তগুলোতে৷

এএ/এইচএন/এমএস

আরও পড়ুন