ভিডিও EN
  1. Home/
  2. লাইফস্টাইল

চোখের পাপড়ি ঘন করতে চান?

লাইফস্টাইল ডেস্ক | প্রকাশিত: ১২:২০ পিএম, ১১ সেপ্টেম্বর ২০১৮

চোখ আমাদের মনের কথা বলে। একটু চোখের চাহনিতেই বুঝিয়ে দেয়া সম্ভব অনেক কথা। আর সেই চোখ যদি হয় ঘন পাপড়িওয়ালা, তবে তার ভাষা সবার চাইতে আলাদা। মায়াবী মেঘ যেন নেমে আসে চোখের আকাশজুড়ে। কিন্তু অনেকেরই আফসোস থাকে তাদের চোখের পাপড়ি ঘন নয় বলে। যদি ঘরোয়া উপায়ে চোখের পাপড়ি লম্বা এবং ঘন করা যায় তা হলে কেমন হয়! চলুন জেনে নেই এমনই কয়েকটি উপায়ের কথা-

ক্যাস্টর অয়েল: দুই ফোঁটা ক্যাস্টর অয়েল, একফোঁটা ল্যাভেন্ডর অয়েল অথবা নিম অয়েল প্রতিদিন রাতে শুতে যাওয়ার আগে একটি মাসকারা লাগানোর পরিষ্কার তুলি দিয়ে লাগিয়ে রাখুন। কিছুদিনের মধ্যেই তুমি চোখের পাতার ঘনত্ব টের পাবেন।

Chokh

অলিভ আর ক্যাস্টর অয়েলের মিশ্রণ: দুই ফোঁটা অলিভ অয়েল, দুই ফোঁটা ক্যাস্টর অয়েল মিশিয়ে নিয়ে ঘুমাতে যাওয়ার আগে চোখের পাতায় ভালো করে লাগিয়ে নিন। সকালে ভালো করে মুখে-চোখে পানি দিন। প্রতিরাতে এই মিশ্রণ ব্যবহার করুন। এই মিশ্রণ চোখের পাতাকে ঘন করতে সহায়তা করবে।

পেট্রোলিয়াম জেলি: রাতে ঘুমাতে যাওয়ার আগে চোখের পাতায় পুরু করে পেট্রোলিয়াম জেলি লাগিয়ে ঘুমোতে যান। এতে চোখের পাতা ঘন ও দৃঢ় হবে।

Chokh

গ্রিন টি: এক চা চামচ গ্রিন টি এক কাপ গরম পানিতে কিছুক্ষণের জন্য ভিজতে দিন। তারপর ঠান্ডা হয়ে গেলে সেটি চোখে লাগান। সারারাত চোখে রেখে সকালবেলা ধুয়ে নিন। প্রতিদিন এটি ব্যবহার করতে পারেন। এতে চোখের পাতা ঘন হবে।

ভিটামিন ই: ভিটামিন ই ক্যাপসুল নিয়ে সেখান থেকে নির্যাসটি বের করে তিন-চার ঘণ্টা বা সারারাত রেখে দিন। প্রতিদিনের ব্যবহারে চোখের পাতার ঘনত্ব বৃদ্ধি পায়।

আইল্যাশ গ্রোথ সিরাম: এক চা চামচ ক্যাস্টর অয়েল, দুই ফোঁটা ল্যাভেন্ডর এসেন্সিয়াল অয়েল, দুই ফোঁটা দেবদারু অয়েল একটা ফাঁকা মাসকারার বোতলে পুরে নিন। তারপর মিশ্রণটিকে ভালো করে ঝাঁকিয়ে নিয়ে চোখের পাতায় লাগান। খুব শীঘ্রই পরিবর্তন লক্ষ করবেন

এইচএন/জেআইএম

আরও পড়ুন