ভিডিও EN
  1. Home/
  2. লাইফস্টাইল

ঘরকন্নার জরুরি টিপস

লাইফস্টাইল ডেস্ক | প্রকাশিত: ০২:২৫ পিএম, ০২ জুন ২০১৮

প্রতিদিন ঘরের টুকিটাকি হাজারটা কাজ আমাদের করতে হয়। তার মধ্যে অনেক টুকটাক জিনিস বা কাজ ফেলে রাখার ফলে অনেকটা সময় নষ্ট হয়ে যায়। কিন্তু একটু বুদ্ধি খাটালেই কাজগুলো সহজেই শেষ করা যায়। চলুন জেনে নেই তেমনই কিছু সহজ সমাধান-

কাঁচের কিছু ভেঙে গেলে এর ছোটছোট টুকরা পরিষ্কার করুন পাউরুটি দিয়ে। পাউরুটির ঘন ও রাবারি সফট টেক্সচার এর কারণে গুড়িগুড়ি টুকরা ও পরিষ্কার হবে সহজে।

রান্নার সময় পাত্রের ভিতর চামচ ডুবে যাওয়া ঠেকাতে চামচ এর শেষ প্রান্তে রাবার ব্যান্ড দিয়ে মুড়িয়ে নিন। চামচ আর পড়বে না।

জারের মুখ খুব টাইট, কিছুতেই খুলছে না? একটা রাবার ব্যান্ড পেচিয়ে নিন ছিপির চারপাশে। এবার খুলুন। দেখুন, কী সহজে খুলে আসছে!

কাটাকাটি করতে গেলেই অনেক সময় চপিং বোর্ড নড়েচড়ে ওঠে। এটা ঠেকাতে একটা ভেজা পেপার টাওয়েল বিছিয়ে দিন কাটিং বোর্ডের নিচে। দেখবেন আর নড়বে না।

বোতল পরিষ্কার করুন ডিমের খোসার গুঁড়া দিয়ে। খানিকটা ডিমের খোসার গুঁড়ো নিয়ে বোতলে ভরে মুখ আটকে ভালো করে ঝাঁকিয়ে নিন। এরপর পানি দিয়ে ধুয়ে ফেলুন। একবারে ঝকঝকে লাগবে।

মোমবাতি সহজেই পুড়ে শেষ হয়ে যায়। একটা মোম যাতে অনেক্ষণ জ্বলে সেজন্য মোমবাতিটাকে ফ্রিজ এ সারাদিন রেখে দিন। এরপর ব্যবহার করুন। স্বাভাবিক সময়ের চেয়ে দ্বিগুণ সময় ধরে জ্বলবে।

পনিরের পাতলা স্লাইস বানাতে ব্যবহার করুন পটেটো পিলার। একদম পাতলা হয়ে স্লাইস হবে।

এইচএন/জেআইএম

আরও পড়ুন