ভিডিও EN
  1. Home/
  2. লাইফস্টাইল

শুরু হলো তিনদিনব্যাপী ফ্রিডম স্যানিটারি ন্যাপকিন উইল ফেস্ট

লাইফস্টাইল ডেস্ক | প্রকাশিত: ০৬:১৬ পিএম, ০৮ মার্চ ২০১৮

আন্তর্জাতিক নারী দিবসকে কেন্দ্র করে ফ্রিডম স্যানিটারি ন্যাপকিনের পরিবেশনায় শুরু হলো তিন দিনব্যাপি উইল ফেস্ট। ওমেন ইন লিডারশীপ (উইল) এর আয়োজনে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় হচ্ছে এই উৎসব যাতে থাকছে নারী বিষয়ক নানা আয়োজন।

থাকছে ওমেন লিডারশীপ সামিট, ইন্সপায়ারিং ওমেন এওয়ার্ড, ফ্রিডম অব চয়েস এক্সিবিশন, নারীর ক্ষমতায়ন সম্পর্কিত নানাবিধ আলোচনা এবং তরুন নারী উদ্যোক্তাদের জন্য স্টার্টাপ টক বা আলোচনা।

প্রথমবারের মত আয়োজিত এ ফেস্টিভাল এর মূল প্রতিপাদ্য হচ্ছে ঔনিং এন্ড ভিজিবিলিটি অথবা কর্তৃত্ব এবং দৃশ্যমানতা। এখানে ঔনিং বলতে বুঝানো হচ্ছে নারীর কর্তৃত্ব ও আত্মবিশ্বাস যার মাধ্যমে সে নিজেকে সাফল্যের শিখরে নিয়ে যেতে পারে। ভিজিবিলিটি দ্বারা বুঝানো হচ্ছে যে দৃষ্টিতে নারীকে সমাজ, সহকর্মী, বন্ধুমহল ও পরিবারের সবাই দেখে থাকে।

আজ বৃহস্পতিবার (৮ মার্চ) উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে শুরু হলো তিনদিনের এই উৎসব। অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলংকৃত করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এমিরেটাস অধ্যাপক ড. আনিসুজ্জামান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মহাপরিচালক জনাব লিয়াকত আলী লাকী এবং ওমেন ইন লিডারশীপ এর প্রেসিডেন্ট নাজিয়া আন্দালিব প্রিমা।

এছাড়াও বিশেষ বক্তব্য রাখেন এসিআই কনজিউমার র্ব্যান্ডস এর ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ আলমগীর এবং একাত্তর টিভির প্রধান সম্পাদক মোজাম্মেল হক বাবু। আরো বক্তব্য রাখেন বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের ব্যবস্থাপনা পরিচালক শরিফুল ইসলাম। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইস্টার্ন ব্যাংক লি. এর রিটেইল ব্যাংকিংয়ের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট সৈয়দ জুলকার নাইন।

সব শ্রেণি পেশার মানুষের জন্য উন্মুক্ত এই উৎসবের এর বিভিন্ন আয়োজনগুলো জাতীয় চিত্রশালার প্লাজা, গ্যলারি নং ২, ৩ এবং অডিটোরিয়ামে একসঙ্গে চলছে। উৎসবে প্রবেশের জন্য রাখা হচ্ছে না কোনো প্রবেশ মূল্য।

ওমেন ইন লিডারশিপের উদ্যোগ এর আয়োজনে থাকছে বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম এবং সার্বিক সহযোগিতায় রয়েছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি। এটির সহযোগিতায় রয়েছে গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স, স্বপ্ন এবং র্যাংস তোশিবা এবং ব্যাংকিং পার্টনার ইস্টার্ন ব্যাংক লি.।

এই উদ্যোগে পার্টনার হিসেবে রয়েছে গ্রামীণফোন, মেট্রোপলিটন চেম্বার অফ কমার্স এন্ড ইনডাস্ট্রিজ (এমসিসিআই) ঢাকা, ফরেন ইনভেস্টরস চেম্বার অফ কমার্স এন্ড ইনডাস্ট্রিজ (এফআইসিসিআই), গুগল বিসনেস গ্রুপ ঢাকা, স্টার্টআপ গ্রাইন্ড এবং ওমেন টেকমেকারস বাংলাদেশ; এই আয়োজনের সমর্থনে আরও রয়েছে র্স্ট্যাটেজিক পার্টনার দ্য ডেইলি স্টার এবং কালারস এফএম; রিফ্রেশমেন্ট পার্টনার ড্যানিশ; এক্সিবিশন পার্টনার এলিট পেইন্ট; ইনোভেশন পার্টনার হোয়াইট বোর্ড; লিডারশিপ ডেভেলপমেন্ট পার্টনার বোল্ড, গ্রো এন এক্সেল ও লাইটহাউজ বাংলাদেশ; মিডিয়া পার্টনার নেক্সট স্টেপ, লাইফস্টাইল ও একাত্তর টিভি; ইয়ুথ এনগেজমেন্ট পার্টনার শাউট; রেডিও পার্টনার রেডিও টুডে, পিআর পার্টনার মাসটহেড পিআর; ডিজিটাল পার্টনার মেলোনেডস এবং র্ব্যান্ডিং পার্টনার টেরাকোটা।

এলএ/পিআর

আরও পড়ুন