ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

বিএনপি নেতাকে মারধর

সাবেক ডিসি মসিউরসহ ৫ জনের বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলা

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০১:৫১ পিএম, ২৭ অক্টোবর ২০২৪

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২৬ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মীর আশরাফ আলী আজমকে মারধর ও হত্যাচেষ্টার অভিযোগে ডিবির লালবাগ জোনের সাবেক ডিসি মশিউর রহমান ও এডিসি মোস্তফা কামালসহ ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

মামলার বাকি তিন আসামি হলেন, ডিবির কোতোয়ালি জোনের সাবেক এডিসি ইয়াসির আরাফাত, লালবাগ জোনের পুলিশ পরিদর্শক শের আলম ও পুলিশের এসআই পলাশ চৌধুরী দীপন।

রোববার (২৭ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরোবিয়া খানমের আদালতে ভুক্তভোগী মীর আশরাফ আলী আজম বাদী হয়ে এ মামলার আবেদন করেন। আদালত বাদীর জবানবন্দি রেকর্ড করে লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তদন্ত সাপেক্ষে এজাহার হিসেবে গ্রহণ করার নির্দেশ দেন।

মামলার এজাহারে বলা হয়, বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে ২০২৩ সালের ২৭ জুলাই বাদী সাবেক কাউন্সিলর আশরাফ আলী আজম বাসায় ঘুমন্ত থাকা অবস্থায় ডিবি লালবাগ জোনের তৎকালীন ডিসি মশিউর রহমান এবং এডিসি মোস্তফা কামালের নেতৃত্বে বাকি আসামিসহ ২০/২৫ জন ডিবি পুলিশ ঘেরাও করে। এরপর দারোয়ানকে মারধর ও কেচিগেটের তালা ভেঙে বাসায় প্রবেশ করে। বাসায় থাকা স্ত্রী ও ছেলে ব্যারিস্টার মীর মুহতাসিমের সামনে বাদী মীর আজমকে টেনে হিঁচড়ে বের করেন। বাদী যেতে না চাইলে দোতলা বাসার দরজা থেকে মারধর ও ধাক্কা দিয়ে সিঁড়িতে ফেলে দেয়। এসময় সাবেক কাউন্সিলর মীর আলী আজমের কোমরের হাড় ভেঙে যায়।

পরে অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। মেরুদণ্ডের হাড় ভেঙে যাওয়ায় দীর্ঘ ৬ মাস ধরে চিকিৎসাধীন থেকে একটু সুস্থ হলেও স্বাভাবিক হাঁটতে অক্ষম অভিযোগ করেন বাদী। মামলায় আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪৪৭/৪৪৮/৩২৫/৩২৬/৩০৭/১০৯/১১৪/৩৪ ধারায় অভিযোগ করা হয়।

জেএ/এসএনআর/এমএস