ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

শ্রমিকদল কর্মী হত্যা: শেখ হাসিনাসহ ২৩৭ জনের নামে মামলা

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৪:১৪ পিএম, ২২ অক্টোবর ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গুলিতে শ্রমিকদল কর্মী আব্দুল হান্নান নিহতের ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ২৩৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মামলায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকেও আসামি করা হয়েছে।

ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আলী হায়দারের আদালতে গতকাল সোমবার (২১ অক্টোবর) এ মামলা করেন নিহত ব্যক্তির শ্যালক দিপুকুল ইসলাম দিপু। আদালত বাদীর জবানবন্দি রেকর্ড করে যাত্রাবাড়ী থানাকে এজাহার গ্রহণের নির্দেশ দেন।

মঙ্গলবার (২২ অক্টোবর) আদালত সূত্র থেকে এসব তথ্য জানা গেছে।

মামলার উল্লেখযোগ্য অন্য আসামিরা হলেন- সাবেক সংসদ সদস্য মশিউর রহমান মোল্লা সজল ও শামীম ওসমান, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি রাজিবুল ইসলাম বাপ্পি, শামীম ওসমানের ছেলে অয়ন ওসমান, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সহ-সভাপতি আশিস কুমার দাস ও সহ-সম্পাদক রায়হান আহমেদ রিমেল।

মামলার অভিযোগে বলা হয়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গত ৫ আগস্ট বিকেলে রাজধানীর যাত্রাবাড়ী থানার সামনে যান শ্রমিকদল কর্মী আব্দুল হান্নান। এসময় মাথায় গুলিবিদ্ধ হয়ে তিনি তাৎক্ষণিক মারা যান। পরে পরিবারের সদস্যরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে মরদেহ শনাক্ত করেন।

জেএ/এমকেআর/এএসএম