ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

দীপ্ত টিভির তামিম হত্যায় চারজনের দায় স্বীকার

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৯:৩৩ পিএম, ১৬ অক্টোবর ২০২৪

দীপ্ত টিভির সম্প্রচার কর্মকর্তা তানজিল জাহান তামিমকে হত্যার অভিযোগে করা মামলায় চার আসামি দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন। দায় স্বীকার করা আসামিরা হলেন- মো. কুরবান আলী, মাহিন, বাঁধন ও মো. রাসেল।

বুধবার (১৬ অক্টোবর) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তারা এ জবানবন্দি দেন। পরে আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এদিন রিমান্ড শেষে ছয় আসামিকে আদালতে হাজির করা হয়। এসময় আসামি মো. আব্দুল লতিফ ও মোজাম্মেল হক কবির বাদে অপর চারজন স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হন। এরপর মামলার তদন্ত কর্মকর্তা হাতিরঝিল থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) গোলাম আজম তাদের জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তাদের জবানবন্দি রেকর্ড করেন।

আরও পড়ুন

এছাড়া লতিফ ও কবিরকে কারাগারে আটক রাখার আবেদন করা হয়। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। এর আগে আদালত তাদের চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলা সূত্রে জানা যায়, তিন জন মালিকের জমি নিয়ে একটি ভবন নির্মাণ করে প্লেজেন প্রোপার্টিস। নয়তলা ওই ভবনে ২৭টি ফ্ল্যাট রয়েছে। প্রত্যেক জমির মালিককে পাঁচটি করে ফ্ল্যাট দেওয়ার কথা ছিল। কিন্তু জমির মালিকদের একজন নিহত তামিমের পিতাকে দুটি ফ্ল্যাট দেওয়া হয়। বাকি তিনটির মধ্যে একটি ফ্ল্যাট মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তার শ্বশুরের কাছে বিক্রি করেন ডেভেলপার কোম্পানির মালিক।

গত ১০ অক্টোবর বাকি দুটি ফ্ল্যাটের অভ্যন্তরীণ কাজ শুরু করার সময় ২০/২৫ জন দুর্বৃত্ত ভবনের সিসি ক্যামেরা ভেঙে হামলা চালায়। তানজিল নিচ থেকে ফ্ল্যাটের দিকে এগিয়ে গেলে দুর্বৃত্তরা তার ওপর হামলা চালায়। গুরুতর আহত অবস্থায় তাকে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নিহত তামিমের বাবা সুলতান আহমেদ বাদী হয়ে রাজধানীর হাতিরঝিল থানায় ১৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় ১১/১২ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

জেএ/কেএসআর/এমএস