ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

ছাত্র আন্দোলন

আশরাফুল হত্যা: কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা তারেক রিমান্ডে

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৫:১২ পিএম, ১৩ অক্টোবর ২০২৪

রাজধানীর মিরপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত মো. আশরাফুল ইসলাম হত্যা মামলায় এজাহারভুক্ত আসামি কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা তারেক আফজাল সবুজের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার (১৩ অক্টোবর) তাকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরোবিয়া খানম তার দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে শনিবার (১২ অক্টোবর) তাকে গ্রেফতার করে মিরপুর মডেল থানা পুলিশ।

মামলার এজাহারে বলা হয়, গত ৪ আগস্ট রাজধানীর মিরপুর-২ এলাকায় আশরাফুল ইসলাম বৈষম্যবিরোধী ছাত্র-জনতার মিছিলে যোগ দেন। মুক্তিকামী ছাত্র-জনতার আন্দোলন স্তব্ধ করার জন্য আন্দোলনরত ছাত্র-জনতার ওপর আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা প্রাণঘাতী আগ্নেয়াস্ত্র দিয়ে নির্বিচারে গুলিবর্ষণ করে।

এসময় আওয়ামী লীগের নেতাকর্মীদের ছোড়া গুলিতে মো. আশরাফুল ইসলাম গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। গুলিবিদ্ধ আশরাফুলকে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আশরাফুল ইসলাম হত্যার ঘটনায় গত ২২ সেপ্টেস্বর মিরপুর মডেল থানায় একটি মামলা হয়।

জেএ/এমআইএইচএস/জিকেএস