ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

রিমান্ড শেষে কারাগারে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ছেলে জ্যোতি

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৬:২৬ পিএম, ০৩ অক্টোবর ২০২৪

গুলিতে গার্মেন্টসকর্মী আশরাফুল ইসলামকে হত্যার অভিযোগে আশুলিয়া থানায় করা মামলায় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের ছেলে সাফি মোদ্দাসের খান জ্যোতিকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) রিমান্ড শেষে তাকে ঢাকার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্ত কার্যক্রম শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করা হয়। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার অতিরিক্ত জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কেএম মহিউদ্দিন তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। গত ২৯ আগস্ট এ মামলায় তার তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

গত ১৩ সেপ্টেম্বর দিবাগত রাত সাড়ে ৩টার দিকে রাজধানী উত্তরার একটি বাসা থেকে জ্যোতিকে গ্রেফতার করে ঢাকা জেলা পুলিশ। রাজধানীর আশুলিয়া থানার হত্যাচেষ্টা মামলায় গত ১৪ সেপ্টেম্বর শুনানি শেষে আদালত তার চারদিনের রিমান্ড মঞ্জুর করেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গত ৫ আগস্ট ঢাকার আশুলিয়ায় গুলিতে নিহত হন গার্মেন্টসকর্মী আশরাফুল ইসলাম। এ ঘটনায় তার ভাই নাছির উদ্দিন আশুলিয়া থানায় একটি মামলা করেন। মামলায় আসামি করা হয় ঢাকার-১৯ আসনের সাবেক এমপি মোহাম্মদ সাইফুল ইসলাম, সাফি মোদ্দাসের খান জ্যোতিসহ ৪১ জনকে।

জেএ/জেএইচ/জেআইএম