ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

গুলশানে কিশোর হত্যায় নাসিম আদনান রিমান্ডে

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৬:৪২ পিএম, ০২ অক্টোবর ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে রাজধানীর গুলশানে বাহাদুর হোসেন মনির (১৭) নামের এক কিশোর নিহতের ঘটনায় করা মামলায় বসুন্ধরা গ্রুপের কো-অর্ডিনেটর নাসিম আদনান জামানের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (২ অক্টোবর) তাকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে সাত দিন করে রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। অন্যদিকে তাদের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ছানাউল্ল্যাহ তার জামিন নামঞ্জুর করে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে বুধবার (২ অক্টোবর) তাকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

মামলার এজাহারে বলা হয়, গত ১৯ জুলাই গুলশান থানাধীন শাহজাদপুর প্রাথমিক বিদ্যালয়ের সামনে আন্দোলন চলাকালে আমার ছোট ছেলে মো. বাহাদুর হোসেন মনির রাস্তা পার হয়ে বাসায় যাওয়ার সময় গুলিবিদ্ধ হয়ে আহত হয়। ওইদিন আমার মোবাইলে অপরিচিত একটি নম্বরে ফোন আসে এবং অন্য প্রান্ত থেকে বলে বাহাদুর হোসেন মনির নামক এক ব্যক্তি গুলিবিদ্ধ অবস্থায় রাস্তার পাশে পড়ে আছে। আমি স্থানীয় লোকজনের সহায়তায় আমার ছেলে বাহাদুর হোসেন মনিরকে ঢাকা মেডিকেলে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত্যু ঘোষণা করে।

৩০ সেপ্টেম্বর নিহত বাহাদুর হোসেন মনিরের বাবা আবু জাফর বাদী হয়ে গুলশান থানায় একটি মামলা করেন।

জেএ/এমআইএইচএস/জিকেএস