ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

শাইখ সিরাজের বিরুদ্ধে উপস্থাপিকা ফারজানা ব্রাউনিয়ার মামলা

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০১:২৯ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২৪

প্রতারণার অভিযোগে চ্যানেল আইয়ের বার্তা প্রধান শাইখ সিরাজসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করেছেন উপস্থাপিকা ফারজানা ব্রাউনিয়া। এ মামলার অন্য আসামিরা হলেন জহির উদ্দিন মাহমুদ মামুন, মুকিত মজুমদার বাবু, আব্দুর রশিদ মজুমদার পারভেজ ও রিয়াজ আহমেদ খান।

বুধবার (২৫ সেপ্টেম্বর) ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হাসিবুল হকের আদালতে এ মামলা করেন। এ ঘটনায় শাইখ সিরাজ ছাড়াও ৪ আওয়ামী লীগের নেতাকে আসামি করা হয়। আদালত মামলাটি পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

মামলার সূত্রে জানা গেছে, ২০১৮ সালে কোটা সংস্কার আন্দোলনের সময় চ্যানেল আইয়ে প্রচারিত স্বর্ণ কিশোরী অনুষ্ঠানটি কোনো নোটিশ ছাড়াই বন্ধ করে দেয়। সেই সঙ্গে অনুষ্ঠানটির উপস্থাপিকার বেতনও বন্ধ করে দেন। বাদী ফারজানা কয়েকবার বিষয়টি চ্যানেল আইকে জানালে, তাকে জানানো হয় তার পাওনা অর্থ পরিশোধ করা হবে। পরবর্তীতে পাওনা টাকা চাইলে কয়েকজন বাদীর পথ আটকে চাদা দাবি করেন এবং জীবননাশের হুমকি দেওয়া হয়। এ বিষয়ে ফারজানার অভিযোগ শাইখ সিরাজ শেখ হাসিনার নির্দেশে কিশোরীদের প্রাণের অনুষ্ঠানটি বন্ধ করে দেন। যার ফলে পুষ্টি এবং শিক্ষায় পিছিয়ে পরে একটি জনগোষ্ঠী।

জেএ/জেএইচ/এএসএম