ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

যৌন হয়রানির মামলায় বিশ্ববিদ্যালয় শিক্ষক ফেরদৌস রিমান্ডে

প্রকাশিত: ০১:০৮ পিএম, ০৪ মে ২০১৬

আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মাহফুজুর রশিদ ফেরদৌসের বিরুদ্ধে দায়ের করা যৌন হয়রানির মামলায় তাকে দুই দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ।

বুধবার বিকেলে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে এই শিক্ষককে সাত দিনের রিমান্ডে নেয়ার আবেদন করে পুলিশ। শুনানি শেষে বিচারক দেলোয়ার হোসেন দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আসামিপক্ষে শুনানি করেন ঢাকা বারের সাবেক সভাপতি অ্যাডভোকেট কাজী নজিবুল্লাহ হিরু। অন্যদিকে রিমান্ড আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ফাহমিদা আক্তার।

রিমান্ড মঞ্জুরের বিষয়টি নিশ্চিত করেছেন কলাবাগান থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ইকবাল।

তিনি জাগো নিউজকে বলেন, আহসানউল্লাহ বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের যৌন হয়রানি ও কুপ্রস্তাব দেয়ার ঘটনায় অভিযুক্ত তড়িৎ কৌশল বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ মাহফুজুর রশীদ ফেরদৌসকে মঙ্গলবার রাতে গ্রেফতার করা হয়।

যে মামলায় গ্রেফতার দেখিয়ে ফেরদৌসকে দুদিনের রিমান্ডে পেল পুলিশ,  বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সদস্য (সাবেক ছাত্র) আসাদুদ্দৌলা আল সায়েম বাদী হয়ে সে মামলাটি করেছিলেন।

উল্লেখ্য, এই শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ ওঠার পর গত শনিবার থেকে ক্লাস-পরীক্ষা বর্জন করে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচী পালন করে আসছেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা। বুধবারের আন্দোলনে শিক্ষার্থীদের দাবি এখন একটাই- অভিযুক্ত শিক্ষককে স্থায়ীভাবে চাকুরিচ্যুত করতে হবে।

যৌন হয়রানির অভিযোগের প্রাথমিক সত্যতার ভিত্তিতে ও শিক্ষার্থীদের তীব্র আন্দোলনের মুখে ইতোমধ্যে মাহফুজুর রশীদ ফেরদৌসকে সাময়িক বরখাস্ত করার সিদ্ধান্তের কথা জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

জেইউ/এনএফ/এবিএস

আরও পড়ুন