ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

ফেসবুকে উসকানি: তৃতীয় দফায় দুই পুলিশ সদস্য রিমান্ডে

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৩:৫৪ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২৪

সামাজিক যোগাযোগ-মাধ্যম ফেসবুকে সহকর্মীদের উসকানি দিয়ে পুলিশ বাহিনীতে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে শাহজাহানপুর থানার সাইবার নিরাপত্তা আইনের মামলায় তৃতীয় দফায় পুলিশের দুই সদস্যের দুদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রিমান্ড-প্রাপ্তরা হলেন, যশোর পুলিশ লাইনে কর্মরত পুলিশ কনস্টেবল শোয়াইবুর রহমান ও রাজারবাগ পুলিশ লাইনে কর্মরত কনস্টেবল সজিব সরকার।

শনিবার (২১ সেপ্টেম্বর) দ্বিতীয় দফার রিমান্ড শেষে তাদের ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু-তদন্তের জন্য তাদের ফের পাঁচদিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ। এসময় আসামিপক্ষে রিমান্ড বাতিল ও জামিন চেয়ে শুনানি করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরফাতুল রাকিব তাদের জামিন নামঞ্জুর করে দুদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত ১৬ সেপ্টেম্বর ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোশাররফ হোসেনের আদালত তাদের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন। পরে গত ১৯ সেপ্টেম্বর দ্বিতীয় দফায় আরও দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এর আগে গত ১৬ সেপ্টেম্বর তাদের নামে মামলা করে শাহজাহানপুর থানার এসআই অমিত হাসান মাহমুদ।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, শোয়াবুর রহমান জয় ও সজীব সরকার গত ৬ আগস্ট সকাল সাড়ে হতে ১৫ সেপ্টেম্বর রাত ৯টা পর্যন্ত বিভিন্ন সময় তাদের ফেসবুক আইডি এবং লিংকগুলো ব্যবহার করে পরস্পর যোগসাজশে একে অপরের সহায়তায় সামাজিক যোগাযোগ-মাধ্যম ব্যবহার করে বিভিন্ন শ্রেণি ও সম্প্রদায়ের মধ্যে শত্রুতা ও ঘৃণা এবং সাম্প্রদায়িক সম্প্রতি বিনষ্টসহ জনসাধারণের সেবা বাধাগ্রস্ত এবং বিনষ্ট করার জন্য উসকানিমূলক বার্তা পোস্ট করছে।

জেএ/এমএএইচ/জেআইএম