ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

আইন সচিব হলেন গোলাম রব্বানী

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৭:০৬ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০২৪

আইন ও বিচার বিভাগের সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন সুপ্রিম কোর্টের সাবেক রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রব্বানী।

বুধবার (১৮ সেপ্টেম্বর) রাষ্ট্রপতির আদেশক্রমে তাকে সচিব পদে পদায়ন করে আইন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, বাংলাদেশ সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শক্রমে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিব (চলতি দায়িত্ব) গোলাম রব্বানীকে আইন ও বিচার বিভাগের সচিব পদে পদায়ন করা হলো। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে এ আদেশ জারি করা হলো। জনস্বার্থে জারি করা এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

আরও পড়ুন

এর আগে গত ৮ সেপ্টেম্বর আইন ও বিচার বিভাগের যুগ্মসচিব ও সুপ্রিম কোর্টের সাবেক রেজিস্ট্রার জেনারেল গোলাম রব্বানীকে আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিবের চলতি দায়িত্ব দেওয়া হয়।

ওই প্রজ্ঞাপনে বলা হয়, আইন ও বিচার বিভাগের যুগ্মসচিব (প্রশাসন-১) গোলাম রব্বানীকে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিবের চলতি দায়িত্ব দেওয়া হলো। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে এ আদেশ জারি করা হলো।

গত ১ জুলাই সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রব্বানীকে বদলি করা হয়। তিনি চট্টগ্রামের জেলা ও দায়রা জজ হিসেবে নিয়োগ পান। পরে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের পতনের পর অন্তর্বর্তী সরকার বিচারক গোলাম রব্বানীকে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব হিসেবে পদোন্নতি দেয়। গত ৫ সেপ্টেম্বর আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ারকে ওএসডি করা হয়।

এফএইচ/কেএসআর/এমএস