ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

ইসলামের বিরুদ্ধে কখনো কিছু লিখিনি: শাহরিয়ার কবির

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ১১:২৪ এএম, ১৭ সেপ্টেম্বর ২০২৪

রাজধানীর রমনা মডেল থানায় দায়ের করা মামলার রিমান্ড শুনানিতে একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির উপদেষ্টামণ্ডলীর সভাপতি শাহরিয়ার কবির বলেছেন, আমি অসুস্থ, আমি হাটতে পারি না। আমার লেখা একশোটি বই রয়েছে। কোনো বইয়ে কখনো ইসলামের বিরুদ্ধে কিছু লিখিনি। রিমান্ড দেবেন কি দেবেন না সেটা আপনার ইচ্ছা।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) আদালতে শুনানি চলাকালে বিচারকের উদ্দেশ্যে এ কথা বলেন তিনি। এর আগে রমনা মডেল থানার মামলায় একাত্তর টেলিভিশনের সিইও মোজাম্মেল হক বাবু ও শাহরিয়ার কবিরের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. ছানাউল্ল্যাহ।

এদিন তাদের আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক মো. পায়েল হোসেন তাদের দশ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন। এসময় আসামিপক্ষে রিমান্ড বাতিল ও জামিন চেয়ে শুনানি করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে রিমান্ডের আদেশ দেন।

এ মামলার অভিযোগে বলা হয়, গত ১৮ জুলাই বিকেলে গৃহকর্মী লিজা আক্তার নামের এক তরুণী সিদ্ধেশ্বরী নিউ সার্কুলার রোডের একটি ফ্ল্যাটের ১৪ তলায় অবস্থান করছিলেন। সেদিন ওই এলাকায় হেলিকপ্টার ব্যবহার করে দেশি-বিদেশি অস্ত্রশস্ত্র, শত শত সাউন্ড গ্রেনেড, কাঁদানে গ্যাসের শেল, রাবার বুলেট ও গুলি ছোড়া হয়। এতে লিজা গুলিবিদ্ধ হন। পরে ২২ জুলাই মারা যান। লিজা আক্তারের বাবা জয়নাল শিকদার বাদী হয়ে ৫ সেপ্টেম্বর রাজধানীর রমনা থানায় শেখ হাসিনাসহ ১৭৪ জনের বিরুদ্ধে মামলা করেন। এই মামলায় মোজাম্মেল বাবু ও শাহরিয়ার কবিরকে গ্রেফতার দেখানো হয়েছে।

জেএ/এমএএইচ/জিকেএস