ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

পুলিশ কর্মকর্তার ছেলে খুন: এসআই শাহাদাৎ রিমান্ডে

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৪:৩৮ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০২৪

রাজধানীর যাত্রাবাড়ী থানা এলাকায় গুলিতে পুলিশের উপপরিদর্শক মো. ময়নাল হোসেন ভূঁইয়ার কলেজপড়ুয়া ছেলে ইমাম হাসান তাইমকে হত্যার অভিযোগে করা মামলায় শাহবাগ থানার উপপরিদর্শক শাহাদাৎ আলীর ছয়দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (১৬ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোশাররফ হোসেনের আদালত শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন।

এদিন ডিবি পুলিশ তাকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন। আসামির পক্ষে আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত তার জামিন নামঞ্জুর করে ছয়দিনের রিমান্ডের আদেশ দেন।

এর আগে গত ২০ আগস্ট নিহতের মা মোছা. পারভীন আক্তার ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মোহাম্মদ ইকবাল হোসেনসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলায় আরও যাদের আসামি করা হয় তারা হলেন- এডিসি শাকিল মোহাম্মদ শামীম, এসি তানজিল আহমেদ ও যাত্রাবাড়ী থানার ওসি (তদন্ত) জাকির হোসেন।

মামলায় অভিযোগ করা হয়, বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালে সরকার গত ২০ জুলাই কারফিউ জারি করে। ওইদিন দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত কারফিউ শিথিল ছিল। ওই সময় তাইম তার দুই বন্ধুর সঙ্গে যাত্রাবাড়ীর কাজলা এলাকায় চা খেতে যায়। তখন কিছু উচ্ছৃঙ্খল বৈষম্য কোটা আন্দোলনকারীরা বিক্ষোভ করছিল। তখন ইকবাল হোসেন, শামীম ও তানজিল আহমেদের নির্দেশে জাকির হোসেন ও তার সঙ্গীয়রা বিক্ষোভকারীদের ওপর টিয়ারশেল, সাউন্ড গ্রেনেড, রাবার বুলেট ও গুলি চালায়।

প্রাণভয়ে ছাত্র-ছাত্রীরা এলোপাতাড়ি ছুটাছুটি করতে থাকে। তাইম ও তার দুই বন্ধু লিটন চা স্টোরের ভেতর ঢুকে দোকানের সাটার টেনে দেয়। কিন্তু সাটারের নিচের দিকে আধা হাত খোলা ছিল। সেখানে অবস্থারকারীদের পুলিশ টেনে বের করে। ওসি জাকির হোসেন গুলি থেকে বাঁচতে চাইলে দৌড় দিতে বলেন। তখন তাইম সবার আগে দৌড় দেয়। জাকির গুলি করেন। বিনা চিকিৎসায় তাইম সেখানেই মারা যায়।

জেএ/এমকেআর/এমএস