ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

বিচার বিভাগের রোডম্যাপ তুলে ধরবেন প্রধান বিচারপতি

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৫:০৫ এএম, ০৫ সেপ্টেম্বর ২০২৪

দেশের সব অধস্তন আদালতের বিচারকের উপস্থিতিতে আগামী ২১ সেপ্টেম্বর বিচার বিভাগের জন্য একটি রোডম্যপ তুলে ধরবেন প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ।

বুধবার (৪ সেপ্টেম্বর) সুপ্রিম কোর্টের জনসংযোগ কর্মকর্তা মো. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ দেশের অধস্তন আদালতের বিচারকদের উদ্দেশে আগামী ২১ সেপ্টেম্বর অভিভাষণ প্রদান করবেন। অনুষ্ঠানে প্রধান বিচারপতি বিচার বিভাগের জন্য একটি রোডম্যাপ তুলে ধরবেন, যেন তিনি গত ১২ আগস্ট সুপ্রিম কোর্টের আইনজীবীদের উদ্দেশে প্রদত্ত অভিষেক ভাষণে উল্লিখিত বিচার বিভাগ সম্পর্কিত বিভিন্ন বিষয়সহ বিচার বিভাগের স্বাধীনতা, স্বতন্ত্রীকরণ ও প্রাতিষ্ঠানিক পৃথকীকরণ বিষয়ে বিশদ আলোকপাত করবেন।

এদিকে, আইন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মোর্শেদ আল মামুন ভূঁইয়া স্বাক্ষরিত এ সংক্রান্ত এক পত্রে বলা হয়েছে, প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ আগামী ২১ সেপ্টেম্বর সকাল ১০টায় সুপ্রিম কোর্টের মূল ভবনের ইনার গার্ডেনে বিচার বিভাগীয় কর্মকর্তাদের উদ্দেশে অভিভাষণ প্রদানের অভিপ্রায় ব্যক্ত করেছেন।

এতে আরও বলা হয়, অভিভাষণ প্রদান অনুষ্ঠানে সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিগণসহ অন্যান্য গুরুত্বপূর্ণ ব্যক্তি উপস্থিত থাকবেন। আগামী ২১ সেপ্টেম্বর সকাল ১০টায় সুপ্রিম কোর্টের মূল ভবনের ইনার গার্ডেনে সব বিচার বিভাগীয় কর্মকর্তাকে যথাসময়ে অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য নির্দেশ প্রদান করা হলো।

এফএইচ/ইএ