ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

সম্প্রচার চালু হওয়ায় সময় টিভি নিয়ে আপিল আবেদন নিষ্পত্তি

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ১১:২০ এএম, ০১ সেপ্টেম্বর ২০২৪

সময় টিভির সম্প্রচার সাতদিনের জন্য বন্ধ রাখতে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত চেয়ে আপিল আবেদন করা হয়। তবে টিভি চ্যানেলটির সম্প্রচার চালু হওয়ায় আবেদনটি নিষ্পত্তি করে দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

রোববার (১ সপ্টেম্বর) প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদের নেতৃত্বাধীন আপিল বিভাগের বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আজ সময় টিভির সাবেক ব্যবস্থাপনা পরিচালক আহমেদ জোবায়েরের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। তাকে সহযোগিতা করেন ব্যারিস্টার সাকিব মাহবুব। সময় মিডিয়া লিমিটেডের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী আহসানুল করিম।

আইনজীবীরা জানান, সময় টিভি এরইমধ্যে (গত ২৬ আগস্ট রাত ১২ টায়) সম্প্রচারে চলে এসেছে। এ কারণে আবেদনের কোনো কার্যকারিতা নেই। এ কারণে আপিল আবেদন নিষ্পত্তি করে দিয়েছেন আদালত।

এর আগে টেলিভিশন চ্যানেলটির সম্প্রচার সাতদিনের জন্য বন্ধ রাখতে হাইকোর্টের দেওয়া আদেশের বিরুদ্ধে করা আপিল আবেদনের ওপর শুনানি ও আদেশের জন্য আগামী ২৭ আগস্ট ঠিক করা হয়। পরে তা ১ সেপ্টেম্বর পর্যন্ত মূলতবি করা হয়। তারই ধারাবাহিকতায় আজ সেটি শুনানিতে ওঠে।

আরও পড়ুন

শম্পা রহমানের করা এক রিটের প্রাথমিক শুনানি শেষে গত ১৯ আগস্ট হাইকোর্টের বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি শশাঙ্ক শেখর সরকারের সমন্বয়ে গঠিত বেঞ্চ রুলসহ সময় টিভির সম্প্রচার সাতদিনের জন্য বন্ধের আদেশ দেন।

এরপর ২০ আগস্ট সময় টিভির সম্প্রচার সাতদিনের জন্য বন্ধের আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করা হয়। সময় টিভির ব্যবস্থাপনা পরিচালক আহমেদ জোবায়ের এ আবেদন করেন। তারই ধারাবাহিকতায় বিষয়টি শুনানি হয়।

গণমাধ্যমের খবর অনুসারে, গত ১০ আগস্ট গুলশানের সিটি হাউসে সময় মিডিয়া লিমিটেডের পরিচালনা পর্ষদের সভায় নতুন ব্যবস্থাপনা পরিচালক নির্ধারণ করা হয়।

এতে বলা হয়, শনিবার (১০ আগস্ট) গুলশানের সিটি হাউসে সময় মিডিয়া লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হয়। সভায় পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত অনুযায়ী সময় টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীর পদ থেকে আহমেদ জোবায়েরকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, একই সভায় পরিচালক শম্পা রহমানকে ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব দেওয়া হয়। সময় মিডিয়া লিমিটেডের সব কার্যক্রম এখন থেকে নতুন দায়িত্বপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালকের নির্দেশনায় পরিচালিত হবে।

এফএইচ/এসআইটি/এমএস