ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

বন্যাদুর্গত ২৫০ পরিবারকে সুপ্রিম কোর্টের ত্রাণ সহায়তা

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ১২:৩৩ পিএম, ৩০ আগস্ট ২০২৪

আকস্মিক বন্যায় দেশের পূর্বাঞ্চলের কয়েক লাখ মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। বন্যায় জনগণের জানমালের ব্যাপক ক্ষতির পাশাপাশি ভেঙ্গে পড়েছে যোগাযোগ ব্যবস্থাও। দেখা দিয়েছে তীব্র খাদ্য, ওষুধ ও বিশুদ্ধ পানির সংকট। এ অবস্থায় প্রধান বিচারপতির নির্দেশনায় ফেনী ও নোয়াখালী জেলায় সংশ্লিষ্ট জেলা জজ আদালতের মাধ্যমে বাংলাদেশ সুপ্রিম কোর্ট প্রশাসন ত্রাণ সামগ্রী বিতরণ করেছে।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) বন্যাকবলিত ২৫০ টি পরিবারের মাঝে এ ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

খাদ্যসামগ্রী হিসেবে প্রতিটি পরিবারের মাঝে ৫ কেজি চাল, ২ কেজি মসুর ডাল, ৫০০ গ্রাম খেজুর, ২ প্যাকেট হাই প্রোটিন বিস্কুট, ৪ লিটার বিশুদ্ধ পানি, ১ প্যাকেট নুডলস, ১ কেজি চিড়া, ৫০০ গ্রাম মুড়ি, ২ লিটার ভোজ্য তেল এবং ওষুধসামগ্রী হিসেবে ১০ পিস ওরস্যালাইন, ২০টি প্যারাসিটামল/নাপা ট্যাবলেট, ১০টি মেট্রানিডাজল ট্যাবলেট, ২০টি পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, ১ প্যাকেট স্যানিটারি ন্যাপকিন প্রদান করা হয়। এছাড়া,শিশু খাদ্য হিসেবে ১ প্যাকেট সুজি ও ১ লিটার পাস্তরিত দুধ বিতরণ করা হয়।

প্রতিনিধি হিসেবে সরাসরি উপস্থিত হয়ে ত্রাণ কার্যক্রম পরিচালনা করেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের সহকারি রেজিস্ট্রার (কোর্ট কীপিং) আকরামুল ইসলাম, সহকারি রেজিস্ট্রার (প্রসাশন) মো. ওমর হায়দার এবং কোর্ট কিপার ইউনুছ খান।

এফএইচ/এসআইটি/জিকেএস