ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

টিসিবির পণ্য বিক্রেতা হত্যা, শেখ হাসিনাসহ ২৮ জনের বিরুদ্ধে মামলা

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০২:৪৪ পিএম, ২৫ আগস্ট ২০২৪

বৈষম্যবিরোধী কোটা আন্দোলন চলাকালে যাত্রাবাড়ীর শনির আখড়া বাসস্ট্যান্ড এলাকায় টিসিবির পণ্য বিক্রেতা মো. ইউসুফ সানোয়ারকে গুলি করে হত্যার অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ২৮ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

রোববার (২৫ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদ্দাম হোসেনের আদালতে নিহত ইউসুেফের শ্যালক মামুনুর রশীদ মামলাটি করেন। আদালত বাদীর জবানবন্দি নিয়ে যাত্রাবাড়ী থানা পুলিশকে অভিযোগটি এজাহার হিসেবে গ্রহণের নির্দেশ দেন।

মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন- সাবেক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক আইনমন্ত্রী আনিসুল হক, সাবেক স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম এবং কুমিল্লার লাকসাম উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান মোহাব্বত আলী।

আরও পড়ুন

মামলার অভিযোগ থেকে জানা যায়, গত ২০ জুলাই দুর্ঘটনায় ইউসুফ সানোয়ারের ছোট ভাইয়ের হাত কেটে যায়। তিনি তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। চিকিৎসা শেষে বেলা ১১টার দিকে শনির আখড়া বাসস্ট্যান্ডে আসেন। সেখানে কুমিল্লা জেলা আওয়ামী লীগের কর্মী ও লাকসাম থানা আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগের কর্মীরা তাকে ধাওয়া করে।

তারা এ সময় ইউসুফকে বিএনপির সদস্য জানিয়ে পুলিশকে গুলি করতে প্ররোচিত করে। এরপর পুলিশ ও আওয়ামী লীগের কর্মীরা গুলি চালালে গুলিবিদ্ধ হন ইউসুফ। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

জেএ/বিএ/এমএস