ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

বার কাউন্সিল

বন্ধের দিনে অফিসের তালা ভেঙে ফাইলপত্র নিয়ে গেলেন উপসচিব আফজাল

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৮:১৯ পিএম, ১৬ আগস্ট ২০২৪

শুক্রবার বন্ধের দিনে অফিসের তালা ভেঙে ফাইলপত্র নিয়ে গেছেন বলে অভিযোগ উঠেছে আইনজীবীদের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলের উপসচিব মো. আফজাল-উর রহমানের বিরুদ্ধে।

শুক্রবার (১৬ আগস্ট) বার কাউন্সিল সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, বিভিন্ন অনিয়ম অভিযোগের কারণে বার কাউন্সিলের এই কর্মকর্তা ব্যাপকভাবে সমালোচিত হন। অভিযোগ উঠেছে, নিজের নিয়োগ থেকে শুরু করে সংস্থার গেজেট, সবখানেই জালিয়াতির জাল বুনেছেন এই কর্মকর্তা। এই কর্মকর্তা নিজের বেতন নিজেই বাড়িয়ে নিয়েছেন। গাড়ি কিনতে গিয়ে নিজের পকেট ভারী করেছেন। গত পাঁচ আগস্ট শেখ হাসিনার পতনের পর বার কাউন্সিলের উপসচিবের বিরুদ্ধে আন্দোলন শুরু করেন তারই অধীন বার কাউন্সিলের কর্মচারীরা। এর মধ্যে উপসচিব অফিস না করলেও শুক্রবার (১৬ আগস্ট) ছুটির দিনে তার কক্ষের দরজার তালা (লকার) ভেঙে ভেতরে থাকা ফাইলপত্র নিয়ে যান। অফিসের প্রয়োজনীয় কাগজপত্রও নিয়ে গেছেন বলে জানা গেছে। সংবাদ লেখা পর্যন্ত এ বিষয়ে শাহবাগ থানায় অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান গণসংযোগ ও তথ্য কর্মকর্তা।

এ সংক্রান্ত বিষয়ে বাংলাদেশ বার কাউন্সিলের উপসচিব আফজাল উর রহমান জাগো নিউজকে বলেন, আমার রুম লক করে দিয়েছিল। সেখানে আমার ব্যক্তিগত জিনিসপত্র রয়েছে, এসব বাইরে নিয়ে গেলে বা নষ্ট করে ফেললে আমার অপূরনীয় ক্ষতি হবে। তাই আমি আমার ব্যক্তিগত ফাইল নিয়ে এসেছি।

অফিসের এবং অন্যান্য ফাইল নিয়ে যাওয়ার অভিযোগের জবাবে তিনি বলেন, আমি অফিসের কোনো ফাইল আনিনি।

তিনি প্রশ্ন তুলে বলেন, আমার কক্ষে কেন তালা লাগানো হলো? বৃহস্পতিবার আমি অফিস করিনি। আমাকে হুমকি-ধমকি দিচ্ছে মেরে ফেলবে। এছাড়াও আমার বিরুদ্ধে বাইরে ব্যানার টানানো হয়েছে।

এফএইচ/এমএইচআর/এএসএম