ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

খালেদার ২ আবেদন খারিজের বিরুদ্ধে হাইকোর্টে রিভিশন

প্রকাশিত: ১০:৩৮ এএম, ১৮ এপ্রিল ২০১৬

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় দুটি আবেদন খারিজের বিরুদ্ধে হাইকোর্টে রিভিশন করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

সোমবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় পুলিশের তদন্ত ডায়েরি (রেকর্ডপত্র ও সিডি) এবং তদন্ত কর্মকর্তার (আইও) পুনরায় সাক্ষ্যগ্রহণ সংক্রান্ত দুটি আবেদন খারিজের বিরুদ্ধে এই রিভিশন করা হয়েছে বলে জানান ব্যারিস্টার রাগিফ রউফ চৌধুরী। সেই সঙ্গে মামলার কার্যক্রম স্থগিতও চাওয়া হয় ওই আবেদনে।

খালেদার বিরুদ্ধে দায়ের করা এই মামলার কার্যক্রম ঢাকার বকশীবাজার আলিয়া মাদরাসা প্রাঙ্গণে স্থাপিত অস্থায়ী বিশেষ আদালতের বিচারক আবু আহমেদ জমাদারের আদালতে চলছে। গত ১৭ এপ্রিল (রোববার) এ সংক্রান্ত দুটি আবদেন খারিজ করেন আদালত। সেই সঙ্গে খালেদার আত্মপক্ষ সমর্থনের বিষষে পরবর্তী শুনানির জন্য আগামী ২৫ এপ্রিল নতুন তারিখ ধার্য করে আদেশ দেন আদালত।

এর আগে রোববার সকালে আদালতে খালেদা জিয়ার উপস্থিতিতে মামলায় পুলিশের তদন্ত ডায়ারি চেয়ে ও দুদকের তদন্ত কর্মকর্তা (সাবেক) হারুন-অর-রশিদের সাক্ষ্য পুনরায় গ্রহণের আবেদন করেন আইনজীবী সানাউল্লাহ মিয়া। তবে দুই আবেদনই নাকচ করেন আদালত।

প্রসঙ্গত, জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে ২০১০ সালের ৮ অগাস্ট পাঁচজনের বিরুদ্ধে তেজগাঁও থানায় এ মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। খালেদা জিয়া ছাড়া অন্য আসামিরা হলেন- তার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, হারিছের তখনকার সহকারী একান্ত সচিব ও বিআইডব্লিউটিএ-এর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান।

এফএইচ/এসকেডি/পিআর

আরও পড়ুন