ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

বিদেশ যাওয়ার অনুমতি পেলেন সেলিম প্রধান

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ১২:১১ এএম, ১৫ মার্চ ২০২৪

ক্যাসিনোকাণ্ডের অন্যতম হোতা হিসেবে পরিচিত সেলিম প্রধানকে বিদেশ যাওয়ার অনুমতি দিয়েছেন হাইকোর্ট।

এ সংক্রান্ত বিষয়ে শুনানি নিয়ে বৃহস্পতিবার (১৪ মার্চ) হাইকোর্টের বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি মো. বজলুর রশিদের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে এদিন আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন ব্যারিস্টার এম. সারওয়ার হোসেন।

বুধবার (১৩ মার্চ) বিদেশে যাওয়ার অনুমতি চেয়ে করা আবেদনের ওপর শুনানি শেষে এ বিষয়ে আদেশের জন্য বৃহস্পতিবার দিন ঠিক করেন আদালত। তারই ধারাবাহিকতায় এ আদেশ দিয়েছেন হাইকোর্ট।

আবেদনকারী আইনজীবী ব্যারিস্টার এম. সারওয়ার হোসেন জাগো নিউজকে বলেন, সেলিম প্রধান গত ১৭ ডিসেম্বর বিদেশে যেতে চেয়েছিলেন। তাকে ইমিগ্রেশন ক্লিয়ারেন্স দিলেও একটি মামলা তদন্তাধীন আছে বলে বিমানবন্দর থেকে ফিরিয়ে দেয় কর্তৃপক্ষ।

আইনজীবী জানান, আইন হলো যে বিদেশ যাওয়ার সময় কাউকে যদি বাধা দেয় তা হলে তিনদিনের মধ্যে প্রশাসনের পক্ষ থেকে আদালতের একটি অর্ডার নিতে হবে। কিন্তু তারা গত ১৭ ডিসেম্বর থেকে এখন পর্যন্ত কোনো আদেশ দেয়নি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি), দুর্নীতি দমন কমিশন (দুদক) মেট্রোপলিটন কমিশনার ও ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা (ওসি) ইমিগ্রেশনসহ সংশ্লিষ্টদের। প্রশাসনের কেউ যদি বাধা দেন তা হলে তিনদিনের মধ্যে আদালতের অর্ডার দেখাতে হয়। কিন্তু তারা তা না করে হয়রানির জন্য এমনটা করছে। পুলিশ বাধা দিয়েছেন, তাদের এ আইন জানার কথা। গত রোববার (১০ মার্চ) এ বিষয়ে আবেদন করা হয়েছে, এরপর মঙ্গল ও বুধবার শুনানি হয়েছে, এরপর আদেশের জন্য রেখেছেন হাইকোর্ট। আজ নির্ধারিত দিনে বিদেশে যাওয়ার অনুমতি দিয়েছেন হাইকোর্ট।

এফএইচ/জেএইচ