ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

শোক দিবসে বিচারপতির বক্তব্য

বিএনপিপন্থি আইনজীবীদের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০১:৫২ পিএম, ২৯ আগস্ট ২০২৩

সুপ্রিম কোর্ট আয়োজিত জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে আপিল বিভাগের বিচারপতির দেওয়া বক্তব্য নিয়ে আইনজীবীরা আদালত অঙ্গনের ভিন্ন ভিন্ন বক্তব্য ও কার্যক্রমে বিএনপিপন্থি আইনজীবীদের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ আনার আবেদন করা হয়েছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে।

আরও পড়ুন> বিচারপতির বক্তব্য নিয়ে মুখোমুখি আইনজীবীরা 

মঙ্গলবার (২৯ আগস্ট) সুপ্রিম কোর্টে আদালত অবমাননার এই আর্জি জানান যুবলীগের সভাপতি শেখ ফজলে শামস পরশের স্ত্রী ও আইনজীবী অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি। এদিন আইনজীবী নাহিদ সুলতানা যুথী প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগের বেঞ্চে এ আবেদনের বিষয়টি উপস্থাপন করেন।

এসময় প্রধান বিচারপতি বলেন, যেহেতু বেঞ্চ পুনর্গঠনের প্রয়োজন রয়েছে কাজেই আজ এটি শুনবেন না। তিনি তার সচিবের কাছে এটি জমা দিয়ে যেতে বলেন।

আর্জিতে বলা হয়, বিচারপতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন ও মিছিল সমাবেশ করায় বিএনপিপন্থি আইনজীবীদের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ আনা হয়েছে। বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামালসহ ৭ জনকে বিবাদী করে তাদের বিরুদ্ধে এ অভিযোগ আনা হয়।

ব্যারিস্টার কায়সার কামাল ছাড়া অন্যান্য আইনজীবীরা হলেন— অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী, অ্যাডভোকেট ফাহিমা নাসরিন মুন্নী, অ্যাডভোকেট আব্দুল জব্বার (এ জে) ভূঁইয়া, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, অ্যাডভোকেট মাহবুবুর রহমান খান ও অ্যাডভোকেট গাজী মো. কামরুল ইসলাম সজল।

আদালত অবমাননার আবেদনটি আজ প্রধান বিচারপতির নজরে আনার সময় আইনজীবী শাকিলা রওশন, আইনজীবী খায়রুন নেছা, আইনজীবী শেগুফতা তাবাসসুম আহমেদ উপস্থিত ছিলেন।

এফএইচ/এসএনআর/জিকেএস