ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

আদালত অবমাননা : রুলের জবাব দিতে হাজির দুই মন্ত্রী

প্রকাশিত: ০৩:২৫ এএম, ২০ মার্চ ২০১৬

প্রধান বিচারপতি ও বিচারাধীন বিষয় নিয়ে বক্তব্য দেওয়ায় আদালতের চাওয়া ব্যাখ্যা দিতে খাদ্যমন্ত্রী ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী সুপ্রিম কোর্টের আপিল বিভাগের হাজির হয়েছেন। রোববার সকাল পৌনে ৯টায় তারা আদালতে হাজির হন।
 
এর আগে গত মঙ্গলবার সশরীরের আদালতে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক। ঐ দিন আদালতে হাজির না হয়ে সময় প্রার্থনা করেছিলেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি।
 
প্রধান বিচারপতি ও বিচারাধীন মামলার বিষয়বস্তু নিয়ে আপত্তিকর বক্তব্য দেয়ায় গত ৮ মার্চ আদালত অবমাননার অভিযোগে ঐ দুই মন্ত্রীকে তলবের নির্দেশ দিয়েছিলো। একইসঙ্গে আদালত অবমাননার দায়ে কেন ব্যবস্থা নেয়া হবে না তার ব্যাখ্যা দিতে বলা হয়। আদালতের আদেশ অনুযায়ী সোমবার আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় দুই মন্ত্রীর পক্ষে দুটি আবেদন দাখিল করা হয়। এরপরই দুই মন্ত্রী তাদের বক্তব্যের জন্য নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করে আদালতে আবেদন দাখিল করেন।
 
উল্লেখ্য, গত ৫ মার্চ ঢাকায় এক অনুষ্ঠানে আপিল বিভাগে বিচারাধীন যুদ্ধাপরাধে দণ্ডপ্রাপ্ত মীর কাসেম আলীর আপিলের বিষয় নিয়ে প্রধান বিচারপতিকে উদ্দেশ্য করে মন্তব্য করেন সরকারের ঐ দুই মন্ত্রী।  

এফএইচ/এএইচ/এমএস