ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

বুধবার থেকে আপিল বিভাগে বিচারপ্রার্থীদের ডিজিটাল পাস লাগবে

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৭:২১ পিএম, ৩১ জানুয়ারি ২০২৩

দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টে নিরাপত্তার স্বার্থে আপিল বিভাগে প্রবেশে আগামীকাল বুধবার (১ ফেব্রুয়ারি) থেকে আগ্রহী বিচারপ্রার্থী ব্যক্তিদের ডিজিটাল পাস ব্যবহার করতে হবে।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) আপিল বিভাগের রেজিস্ট্রার ব্যারিস্টার মোহাম্মদ সাইফুর রহমানের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কোনো বিচারপ্রার্থী প্রবেশ পাস প্রদর্শন ছাড়া বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের এজলাস ও এজলাস সংলগ্ন স্থানে প্রবেশ করতে পারবেন না। কাল থেকে এ আদেশ কার্যকর।

আপিল বিভাগে প্রবেশ করতে আগ্রহী বিচারপ্রার্থী ব্যক্তিদের এ লিংক বা সুপ্রিম কোর্টের ওয়েবসাইটের’ Entry Pass মেন্যু ব্যবহার করে ডিজিটাল প্রবেশ পাস সংগ্রহ করতে হবে।

এছাড়া বাংলাদেশ সুপ্রিম কোর্টের মূল ভবনের নিচতলায় সোনালী ব্যাংক, সুপ্রিম কোর্ট শাখাসংলগ্ন হেল্প ডেস্কে প্রতি কার্যদিবসে সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত এবং বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত বিচারপ্রার্থীরা ডিজিটাল প্রবেশ পাস সংগ্রহের বিষয়ে প্রয়োজনীয় সহযোগিতা নিতে পারবেন।

ডিজিটাল প্রবেশ পাস সংগ্রহের বিষয়ে সহযোগিতা গ্রহণের জন্য জাতীয় পরিচয়পত্রের কপি ও একটি মোবাইল নম্বর সরবরাহ করতে হবে।

এর আগে গত ২৫ জানুয়ারি সুপ্রিম কোর্টের আপিল বিভাগে প্রবেশে আগ্রহী বিচারপ্রার্থী ব্যক্তিদের ডিজিটাল পাস ব্যবহার করতে হবে বলে বিজ্ঞপ্তি জারি করেন সুপ্রিমকোর্ট প্রশাসন।

এফএইচ/এমআইএইচএস/এমএস