ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

অগ্রণী ব্যাংকের সাবেক ডিজিএম নুরুলকে গ্রেফতারের নির্দেশ

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৭:৫২ পিএম, ২৩ জুন ২০২২

ব্যাংক থেকে দেড়শ কোটি টাকা ঋণ নিয়ে আত্মসাতের অভিযোগে করা মামলায় অগ্রণী ব্যাংকের আগ্রাবাদ করপোরেট শাখার তৎকালীন উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) মো. নুরুল আমিনকে গ্রেফতারে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (২৩ জুন) তার জামিন বিষয়ে জারি করা রুল খারিজ করে হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ নির্দেশনা দেন।

আদালতে এদিন রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী এম এ আজিজ খান।

পরে এ বিষয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী একেএম আমিন উদ্দিন মানিক জানান, অগ্রণী ব্যাংকের আগ্রবাদ শাখা থেকে ১৫৫ কোটি ৪৪ লাখ টাকা ঋণ নিয়ে তা আত্মসাতের অভিযোগে ২০১৮ সালের ১৬ মে ডবলমুরিং থানায় অগ্রণী ব্যাংকের তৎকালীন পাঁচ কর্মকর্তা ও ইলিয়াস ব্রাদার্সের ব্যবস্থাপনা পরিচালক মো. সামসুল আলমসহ ১১ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন দুদকের উপ-পরিচালক মো. সামসুল আলম। পরে এ মামলায় উচ্চ আদালত থেকে অন্তর্বর্তীকালীন জামিন নিয়ে আত্মসমর্পণের পর একই বছরের ১৭ জুলাই নুরুল আমিনকে কারাগারে পাঠান চট্টগ্রামের আদালত।

এরপর তিনি হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন। হাইকোর্ট ২০১৮ সালের ১৪ অক্টোবর তাকে জামিন দিয়ে রুল জারি করেন।

ওই আদেশের পর তিনি জামিনে মুক্ত হন। সম্প্রতি এ মামলায় অভিযোগপত্র দেওয়া হয়। তখন নুরুল আমিন বিচারিক আদালতে আত্মসমর্পণের আবেদন দিয়েও হাজির হননি। এ অবস্থায় তার জামিনের ওপর রুল শুনানি শেষে তা খারিজ করে দেন। একই সঙ্গে তাকে গ্রেফতারে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেন।

এফএইচ/এমএএইচ/জেআইএম