ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

সুপ্রিমকোর্টের কর্মকর্তাদের কর্মবণ্টন

প্রকাশিত: ০১:৪৯ পিএম, ২৩ জানুয়ারি ২০১৬

সুপ্রিমকোর্টের প্রশাসনিক কাজ পরিচালনার স্বার্থে ডেপুটি রেজিস্ট্রার, সহকারী রেজিস্ট্রার ও সমপর্যায়ের কর্মকর্তাদের কর্মবণ্টন করে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলাম স্বাক্ষরিত কর্মবন্টন সংক্রান্ত বিজ্ঞপ্তি বলা হয়েছে গত ২০ জানুয়ারি থেকে এই পদ্ধতিতে কর্মকর্তারা দায়িত্ব পালন করছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মোহাম্মদ কামাল হোসেন শিকদার, ডেপুটি রেজিস্ট্রার (সার্বিক ও আদি অধিক্ষেত্র) সাধারণ ও সংস্থাপন শাখা, পরিবহন শাখা, আদিম দেওয়ানি শাখা, কোর্ট অফিসার শাখা (কোর্ট কিপার শাখা) নিয়ন্ত্রণ ও তত্ত্বাবধান করবেন।

মো. আজিজুল হক,ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) পত্র বিনিময় শাখা, নিয়োগ শাখা, ইন্সপেকশন শাখা, বাজেট শাখা, ক্রয় শাখা নিয়ন্ত্রণ ও তত্ত্বাবধান করবেন।

ফারজানা ইয়াসমিন, ডেপুটি রেজিস্ট্রার (অর্থ ও উন্নয়ন) হিসাব শাখা-১, ২ ও ৩, সুপ্রিমকোর্ট মেডিকেলসেন্টার, ডে-কেয়ার সেন্টার,বেঞ্চ শাখা, ডিক্রি শাখা, সুপ্রিম কোর্ট জাদুঘর নিয়ন্ত্রণ ও তত্ত্বাবধান করবেন।

শরীফুল আলম ভূঁঞা, ডেপুটি-রেজিস্ট্রার ( বিবরণী শাখা, আদান-প্রদান শাখা, ফরমস অ্যান্ড স্টেশনারি শাখা, লাইব্রেরি শাখা, রেফারেন্স শাখা, রিট শাখা, বিচারপতিদের অভ্যন্তরীণ প্রটোকল (সফর প্রোগ্রামসহ) বৈদেশিক প্রটোকল (সফর প্রোগ্রামসহ) নিয়ন্ত্রণ ও তত্ত্বাবধান করবেন।

খন্দকার সালাহউদ্দিন, ডেপুটি রেজিস্ট্রার (দেওয়ানি-২), আপিল শাখা, স্ট্যাম্প রিপোর্টার শাখা (ফাইলিংসহ), কমিশনার অব এফিডেভিট শাখা (আয়ন-ব্যয়ন কর্মকর্তার দায়িত্বসহ) নিয়ন্ত্রণ ও তত্ত্বাবধান করবেন।

কবির আহমদ, ডেপুটি রেজিস্ট্রার (অনুলিপি ও মহাফেজ), নকল শাখা, রেকর্ড শাখা নিয়ন্ত্রণ ও তত্ত্বাবধান করবেন।

মো. আব্বাছ আলী, ডেপুটি রেজিস্ট্রার (ফৌজদারি-১) (ফৌজদারি শাখা ডেথ রেফারেন্স,জেল আপিল, ফৌজদারি আপিল) পেপার বুক শাখা নিয়ন্ত্রণ ও তত্ত্বাবধান করবেন।

খন্দকার সালাহউদ্দিন, ডেপুটি রেজিস্ট্রার দেওয়ানি- ১) (ভারপ্রাপ্ত) রুল শাখা, বঙ্গানুবাদ শাখা, এস.সি.এ. শাখা নিয়ন্ত্রণ ও তত্ত্বাবধান করবেন।

আবু মোহাম্মদ সালাহউদ্দিন ডেপুটি রেজিস্ট্রার (ফৌজদারি-২) ফৌজদারী শাখা ফৌজদারি রিভিশন ও ফৌজদারি মিস) শাখা নিয়ন্ত্রণ ও তত্ত্বাবধান করবেন।

কাজী পারভেজ আনোয়ার সিস্টেম এনালিস্ট, কম্পিউটার শাখা (আইটি শাখা) নিয়ন্ত্রণ ও তত্ত্বাবধান করবেন।

মোহাম্মদ আক্তারুজ্জামান ভূঁইয়া, সহকারী রেজিস্ট্রার (বিচার), নিয়োগ শাখা, বিবরণী শাখা, ইন্সপেকশন শাখা নিয়ন্ত্রণ ও তত্ত্বাবধান করবেন।

মো.তাছিম বিল্যাহ, সহকারী রেজিস্ট্রার (কোর্ট কিপিং ও পরিবহন) (ভারপ্রাপ্ত),কোর্ট অফিসার শাখা (কোর্ট কিপার শাখা) পরিবহন শাখা নিয়ন্ত্রণ ও তত্ত্বাবধান করবেন।

মো. ইসমাইল হোসেন, সহকারী রেজিস্ট্রার (অর্থ ও উন্নয়ন), হিসাব শাখা, ১, ২ ও ৩, বাজেট শাখা, ক্রয় শাখা, লাইব্রেরি শাখা নিয়ন্ত্রণ ও তত্ত্বাবধান করবেন।

মো.তাছিম বিল্যাহ সহকারী রেজিস্ট্রার (প্রশাসন), পত্রবিনিময় শাখা,রেফারেন্স শাখা, আদান-প্রদান শাখা , সোহাগ রঞ্চন পাল, সহকারী রেজিস্ট্রার ( আদি অধিক্ষেত্র), রিট শাখা, আদিম দেওয়ানি শাখা, ফরমস অ্যান্ড স্টেশনারি শাখা নিয়ন্ত্রণ ও তত্ত্বাবধান করবেন।

বেগম মেহনাজ সিদ্দিকী, সহকারী রেজিস্ট্রার (সাধারণ ও সংস্থাপন) সাধারণ ও সংস্থাপন শাখা, সুপ্রিমকোর্ট জাদুঘর, সুপ্রিমকোর্ট মেডিকেল সেন্টার, ডে-কেয়ার সেন্টার নিয়ন্ত্রণ ও তত্ত্বাবধান করবেন। এছাড়াও তার দায়িত্বেও অতিরিক্ত কমিটি ফর জুডিশিয়াল রিফর্ম-এর কার্যক্রমে সাচিবিক সহায়তা করবেন।

মোহাম্মদ আক্তারুজ্জামান ভূঁইয়া, সহকারী রেজিস্ট্রার (বেঞ্চ ও ডিক্রি) (ভারপ্রাপ্ত),বেঞ্চ শাখা, ডিক্রি শাখা , মো. নূরুল ইসলাম, সহকারী রেজিস্ট্রার (অনুলিপি ও মহাফেজ), নকল শাখা, রেকর্ড শাখা নিয়ন্ত্রণ ও তত্ত্বাবধান করবেন।

মোহাম্মদ সাইফুল ইসলাম মিয়া, সহকারী রেজিস্ট্রার (ফৌজদারি-২), ফৌজদারি শাখা (ফৌজদারি মিস) শাখা নিয়ন্ত্রণ ও তত্ত্বাবধান করবেন।

সিদ্দিকুর রহমান, সহকারী রেজিস্ট্রার (ফৌজদারি-১),ফৌজদারি শাখা (ফৌজদারি আপিল ওজেল আপিল) শাখা নিয়ন্ত্রণ ও তত্ত্বাবধান করবেন।

স্বপন বিকাশ বড়ূয়া, সহকারী রেজিস্ট্রার (দেওয়ানি-২), আপিল শাখা (প্রথম আপিল-ঢাকা, চট্টগ্রাম-সিলেট-রাজশাহী-খুলনা-বরিশাল) নিয়ন্ত্রণ ও তত্ত্বাবধান করবেন।

বেগম সুলতানা, সহকারী রেজিস্ট্রার (দেওয়ানি-১) রুল শাখা, বঙ্গানুবাদ শাখা, এসসিএ শাখা এবং মো.মোবারক আলী মিঞা, সহকারী রেজিস্ট্রার (ফৌজদারি-৩),ফৌজদারি শাখা, ( ডেথ রেফারেন্স ও ফৌজদারি রিভিশন) পেপার বুক শাখা, স্ট্যাম্প রিপোর্টার শাখা (ফাইলিংসহ) নিয়ন্ত্রণ ও তত্ত্বাবধান করবেন।

এফএইচ/এসকেডি/আরআইপি