ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

জঙ্গি অর্থায়ন : আইনজীবী ফারজানার জামিন শুনানি তালিকায়

প্রকাশিত: ০৭:২৫ এএম, ১৩ জানুয়ারি ২০১৬

জঙ্গি সংগঠন ‘শহীদ হামজা ব্রিগেড’কে  কোটি  টাকা অর্থায়নের অভিযোগে গ্রেফতার হওয়া সুপ্রিমকোর্টের আইনজীবী ব্যারিস্টার ফারজানা শাকিলার জামিন আবেদন আজ হাইকোর্টে শুনানি হবে।

বুধবার হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চের কার্যতালিকায় শাকিলার জামিন আবেদন শুনানির জন্য রয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন  শাকিলার আইনজীবী অ্যাডভোকেট সগীর হোসেন লিওন।

সগীর হোসেন বলেন, গত রোববার আমরা এ আবেদনটি উচ্চ আদালতে ফাইল করেছি। ফাইলিং ল ইয়ার হলেন সাজ্জাদ হায়দার ও অ্যাডভোকেট সগীর হোসেন লিওন।

গত ১৮ অাগস্ট রাতে ঢাকার ধানমন্ডি থেকে বিএনপি নেতা ও সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুল আলমের মেয়ে ব্যারিস্টার শাকিলা ফারজানার সঙ্গে আইনজীবী হাসানুজ্জামান লিটন ও মাহফুজ চৌধুরী বাপনকে গ্রেফতার করে র্যাব-৭। পরে তাদের বাঁশখালী ও হাটহাজারী থানার দুই মামলায় গ্রেফতার দেখানো হয়।

এদিকে চট্টগ্রামের সন্ত্রাস দমন আইনের দুই মামলায় জামিনের পর কারাগার থেকে ফারজানা শাকিলা জামিন ও মুক্তি না পেলেও ছাড়া পেয়েছেন অপর দুই আইনজীবী। মুক্তি পাওয়া ওই দুই আইনজীবী ঢাকা জজ কোর্টের আইনজীবী।

হাটহাজারী থানার সন্ত্রাস বিরোধী আইনের মামলায় দুই আইনজীবীকে সোমবার (১১ জানুয়ারি) জামিন দেন চট্টগ্রামের অবকাশকালীন জজের দায়িত্বে থাকা চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ নূরুল ইসলাম। এর আগে রোববার বাঁশখালী থানার আরেকটি মামলায় জামিন পান তারা।

এফএইচ/জেডএইচ/এমএস