ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

স্বর্ণ পাচারের মামলায় দুই আসামি রিমান্ডে

প্রকাশিত: ০২:২১ পিএম, ০৭ জানুয়ারি ২০১৬

ছয় কেজি স্বর্ণ পাচারের মামলায় দুই আসামির বিরুদ্ধে দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের পরিদর্শক মো. আবদুর রাজ্জাক আসামিদের হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য দশ দিনের রিমান্ড চাইলে দুই দিনের মঞ্জুর করা হয়।

রিমান্ডপ্রাপ্ত আসামিরা হচ্ছে- রাজন ওরফে সোহেল ও বাদশা শেখ।

রিমান্ড আবেদনে উল্লেখ করা হয়, প্রাথমিক তদন্তে এই মামলার অনেক গুরুত্বপূর্ণ চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে। যা রাষ্ট্রের অর্থনৈতিক স্বার্থ-সংশ্লিষ্ট। এই ঘটনার সঙ্গে বাংলাদেশে থাকা অপর সহযোগীদের গ্রেফতার, মালামাল উদ্ধার ও সংঘবদ্ধ চোরাচালান চক্রের অপর সদস্যদের গ্রেফতারের লক্ষ্যে গ্রেফতার আসামিদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবদের জন্য রিমান্ডের আবেদন মঞ্জুর একান্ত আবশ্যক। শুনানি শেষে মহানগর হাকিম মারুফ হোসেন এ আদেশ প্রদান করেন।

উল্লেখ্য, গত বছরের ২৩ ডিসেম্বর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ছয় কেজি সোনাসহ মালয়েশিয়ার দুই নাগরিক চেইন চিন চ্যাট এবং চ্যামকোক ওয়াইকে আটক করা হয়।

ওই দিনই কাস্টমস হাউসের সহকারী রাজস্ব কর্মকর্তা আহমেদ নেওয়াজ বিমানবন্দর থানায় ওই দুজনের নাম উল্লেখ করে বিশেষ ক্ষমতা আইনে বিমানবন্দর থানায় একটি মামলা করেন।

পরে ওই দুই নাগরিকের মোবাইলের কল লিস্ট যাচাই করে চোরাচালানির সঙ্গে জড়িত থাকার অভিযোগে সোহেল ও বাদশাকে গ্রেফতার করা হয়।

এছাড়া মালয়েশিয়ার ওই দুই নাগরিককে আবারও ১০ দিনের রিমান্ডে নেয়ার জন্য আবেদন করেছে পুলিশ। আগামী ১২ জানুয়ারি এই রিমান্ড শুনানি হবে।

একে/এমএস