ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

সুপ্রিমকোর্টের অবকাশ ৩১ ডিসেম্বর পর্যন্ত

প্রকাশিত: ০৬:৫১ এএম, ১৭ ডিসেম্বর ২০১৫

১৭ ডিসেম্বর থেকে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত সুপ্রিমকোর্টের আপিল বিভাগ ও হইকোর্ট বিভাগের অবকাশ চলবে। এই সময়ে হাইকোর্ট বিভাগে জরুরি বিষয়সমূহ শুনানি ও নিষ্পত্তির জন্য প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহা অবকাশকালীন বেঞ্চ গঠন করে দিয়েছেন।

এছাড়াও আপিল বিভাগে মামলাসংক্রান্ত জরুরি বিষয়াদি নিষ্পত্তির জন্য বিচারপতি মো. ইমান আলিকে মনোনীত করেছেন প্রধান বিচারপতি। আগামী ২২ ও ২৯ ডিসেম্বর বিচারপতি মো. ইমান আলী চেম্বার জজকোর্টে বেলা ১১টা থেকে শুনানি গ্রহণ করবেন।

এর আগে গত মঙ্গলবার ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) মো. আজিজুল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অবকাশকালীন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের মামলা সংক্রান্ত জরুরি বিষয়াদি নিষ্পত্তির জন্য চেম্বার বিচারপতি মনোনীত করেছেন প্রধান বিচারপতি।

অবকাশকালীন ২২ ও ২৯ ডিসেম্বর চেম্বার কোর্টে প্রধান বিচারপতি মনোনীত আপিল বিভাগের বিচারপতি মোহাম্মদ ইমান আলী শুনানি গ্রহণ করবেন।
 
এতে আরও বলা হয় বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মাহমুদুল হক সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ ২৭, ২৯ ও ৩০ ডিসেম্বর বেলা ১১টা থেকে ১টা পর্যন্ত জরুরি রিট মোশনসংক্রান্ত রুল ও আবেদন শুনানি করবেন।

বিচারপতি সৈয়দ এবি মাহমুদুল হক ও বিচারপতি কাশেফা হোসেন সমন্বয়ে গঠিত বেঞ্চ ১৭, ২০ ও ২১ ডিসেম্বর দেওয়ানি সংক্রান্ত মামলা শুনানি করবেন। বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি জেবিএম হাসান সমন্বয়ে গঠিত বেঞ্চ ২০, ২১ ও ২৩ ডিসেম্বর ফৌজদারিসংক্রান্ত মামলা শুনানি করবেন। বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি এফআরএম নাজমুল আহসান সমন্বয়ে গঠিত বেঞ্চ ২১, ২২, ২৮ ও ২৯ ডিসেম্বর জরুরি রিট মোশন সংক্রান্ত বিষয়ে শুনানি করবেন।

বিচারপতি শামীম হাসনাইন ও বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী সমন্বয়ে গঠিত বেঞ্চ ২৮, ২৯ ও ৩০ ডিসেম্বর ফৌজদারিসংক্রান্ত বিষয়ে শুনানি করবেন।

বিচারপতি জিনাত আরা ও বিচারপতি আবু বকর সিদ্দিকী সমন্বয়ে গঠিত বেঞ্চ ২৮, ২৯ ও ৩০ ডিসেম্বর ফৌজদারিসংক্রান্ত বিষয়ে শুনানি করবেন।

বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি মো. বদরুজ্জামান সমন্বয়ে গঠিত বেঞ্চ ১৭, ২০, ২৮, ২৯ ও ৩০ ডিসেম্বর রিট মোশনসংক্রান্ত রুল ও আবেদনপত্র শুনানি করবেন।

বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি ফরিদ আহমদ শিবলী সমন্বয়ে গঠিত বেঞ্চ ২১, ২২, ২৮ ও ২৯ ডিসেম্বর দেওয়ানিসংক্রান্ত মামলা শুনানি করবেন।

বিচারপতি এসএম এমদাদুল হক ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান সমন্বয়ে গঠিত বেঞ্চ ২২, ২৩, ২৯, ৩০ ও ৩১ ডিসেম্বর জরুরি রিট মোশন, এ সংক্রান্ত রুল ও আবেদনপত্র শুনানি করবেন।

বিচারপতি মো. নিজামুল হক ও বিচারপতি মো. সেলিম সমন্বয়ে গঠিত বেঞ্চ ১৭, ২৭, ২৮, ২৯ ও ৩০ ডিসেম্বর ফৌজদারিসংক্রান্ত বিষয়ে শুনানি করবেন।

এছাড়া বিচারপতি মামনুন রহমানের একক বেঞ্চ ২৮, ২৯ ও ৩০ ডিসেম্বর দেওয়ানিসংক্রান্ত বিষয়ে শুনানি করবেন। বিচারপতি মোহাম্মদ বজলুর রহমান একক বেঞ্চ ২০, ২৩, ২৭ ও ৩০ ডিসেম্বর ফৌজদারিসংক্রান্ত বিষয়ে শুনানি করবেন।

বিচারপতি ফরিদ আহম্মদ ২০, ২১, ২২ ও ২৩ ডিসেম্বর দেওয়ানিসংক্রান্ত বিষয়ে শুনানি করবেন। বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ২১, ২২, ২৮ ও ২৯ ডিসেম্বর ফৌজদারিসংক্রান্ত বিষয়ে শুনানি করবেন।

বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ২০, ২২, ২৭ ও ৩০ ডিসেম্বর সাকশেসন আইন, কোম্পানি, ব্যাংক-বীমা আইন, এবং দেওয়ানিসংক্রান্ত বিষয়ে শুনানি করবেন।

বিচারপতি মো. এমদাদুল হক ২০, ২১, ২২ ও ২৩ ডিসেম্বর দেওয়ানিসংক্রান্ত বিষয়ে শুনানি করবেন। আর বিচারপতি সৈয়দ মোহাম্মদ জিয়াউল করিম ২৭, ২৮, ২৯ ও ৩০ ডিসেম্বর ফৌজদারিসংক্রান্ত বিষয়ে শুনানি করবেন।

এফএইচ/এসকেডি/এমএস