ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

বিধিনিষেধ লঙ্ঘন : ৪২৬ জনকে আদালতের জরিমানা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৭:০৯ পিএম, ০৮ জুলাই ২০২১

করোনা সংক্রমণ প্রতিরোধে সারাদেশে অষ্টমদিনের মতো চলছে কঠোর লকডাউন (বিধিনিষেধ)। এদিন বিধিনিষেধ লঙ্ঘন করায় ৪২৬ জনকে ১০০ টাকা করে জরিমানা করা হয়েছে। এর মধ্যে জরিমানার টাকা দিতে না পারায় ২৪ জনকে এক ঘণ্টা হাজতবাস শেষে ছেড়ে দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (৮ জুলাই) জরিমানা ও হাজতবাসের আদেশ দেন ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত।

আদালতের হাজতখানার কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক শহিদুল ইসলাম বলেন, কঠোর বিধিনিষেধের অষ্টমদিনে ঢাকার বিভিন্ন এলাকা থেকে ৪২৬ জনকে আদালতে আনা হয়। তাদের প্রত্যেককে ডিএমটি অধ্যাদেশ আইনে ১০০ টাকা করে জরিমানা করেন আদালত।

আদালত থেকে পাওয়া তথ্যমতে, কঠোর বিধিনিষেধ চলার অষ্টমদিন পর্যন্ত চার হাজার ৫৬৫ জনকে বিভিন্ন পরিমাণ অর্থ জরিমানা করা হয়েছে। এর মধ্যে ১ জুলাই ২৬৩ জন, ২ জুলাই ৬২৯ জন, ৩ জুলাই ৬০৭ জন, ৪ জুলাই ৬৩৬ জন, ৫ জুলাই ৬৯০ জন, ৬ জুলাই ৭৫৮ জন, ৭ জুলাই ৫৫৬ জন, ও সবশেষ বৃহস্পতিবার (৮ জুলাই) ৪২৬ জনকে জরিমানা করা হয়।

এদের মধ্যে জরিমানার টাকা দিতে না পারায় ১ জুলাই তিনজন, ২ জুলাই ৫৪ জন ও ৩ জুলাই ১৮ জনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

আর ৪ জুলাই জরিমানার টাকা দিতে না পারায় ৯৩ জন, ৫ জুলাই ৭০ জন, ৬ জুলাই ৬০ জন এবং বুধবার ২৬ জন ও বৃহস্পতিবার ২৪ জনকে সাধারণ ক্ষমা করেছেন আদালত। আদালত চলাকালীন তারা হাজতবাস করেছেন।

জেএ/জেডএইচ/জিকেএস