ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

করোনামুক্ত হওয়ার পরও মারা গেলেন ব্যারিস্টার লিও সাহা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৪:৩১ পিএম, ২৩ এপ্রিল ২০২১

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠেছিলেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার লিও সাহা কেনেডি (৪০)। নমুনা পরীক্ষায় তার করোনা রিপোর্ট নেগেটিভ আসে। পরে তাকে বাসায় নেয়া হয়। কিন্তু শারীরিক জটিলতা দেখা দেয়ায় বৃহস্পতিবার (২২ এপ্রিল) তাকে আবারও হাসপাতালে ভর্তি করা হয়।

শুক্রবার (২৩ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইহলোক ত্যাগ করেন লিও সাহা। মৃত্যুকালে তিনি স্ত্রী, একমাত্র কন্যাসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন।

সুপ্রিম কোর্টের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ব্যারিস্টার লিও সাহা করোনা থেকে সুস্থ হয়ে বাসায় ফিরেছিলেন। তবে শারীরিক জটিলতায় তাকে আবারও হাসপাতালে ভর্তি করা হয়। শুক্রবার বেলা সাড়ে ১১টায় তিনি মারা যান। তার স্ত্রী একজন চিকিৎসক। একমাত্র কন্যা সন্তানের বয়স ৪ বছর। তার বাবা ভোলা বারের আইনজীবী।

ব্যারিস্টার লিও সাহা কেনেডির গ্রামের বাড়ি ভোলায়। তিনি ২০১৭ সালের ১ জানুয়ারি সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে আইনপেশা পরিচালনার অনুমতি পান এবং ২০১৮ সালের ২২ ফেব্রুয়ারি সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সদস্য হন। তার বাবাও ভোলা বারের আইনজীবী।

জানা গেছে, লিও সাহাকে রাজধানীর সবুজবাগ কালীমন্দিরে দাহ করা হবে। সুপ্রিম কোর্টের আইবজীবীরা তার আত্মার শান্তি কামনা করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

এফএইচ/এএএইচ/এএসএম