ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

এম কে আনোয়ারের মুক্তিতে বাধা নেই

প্রকাশিত: ১২:১২ পিএম, ০৮ নভেম্বর ২০১৫

রাজধানীর পল্টন থানায় দায়ের করা নাশকতার এক মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ারের জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট। এতে তার মুক্তিতে আর কোনো বাধা নেই বলে জানান তার আইনজীবী।রোববার হাইকোর্টের বিচারপতি রেজাউল হক ও বিচারপতি মো. খসরুজ্জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ তার জামিন মঞ্জুর করে এ আদেশ দেন।

আদালতে এম কে আনোয়ারের পক্ষে শুনানি করেন- আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদীন। তাকে সহযোগিতা করেন অ্যাডভোকেট সগীর হোসেন লিওন। অপরদিকে, জামিনে বিরোধীতা করে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনালের ফজলুর রহমান খান।

আইনজীবী সগীর হোসেন লিওন জানান, নাশকতার অভিযোগে চলতি বছরের ২ ফেব্রুয়ারির পরের দিন তাকে হুকুমের আসামি করে পল্টন থানায় মামলা করা হয়। ওই মামলায় জামিন চেয়ে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় জামিন আবেদন করেন আনোয়ার। আদালত আবেদন শুনানি করার পর পুলিশী রিপোর্ট দাখিল করা পর্যন্ত এমকে আনোয়ারের জামিন দেন।

বর্তমানে এমকে আনোয়ার কারাগারে আছেন। সবমিলিয়ে তার বিরুদ্ধে মোট ২১টি মামলা ছিল। এর আগে তিনি আদালত থেকে ২০টি মামলায় জামিন পেয়েছেন। পল্টন থানা মামলায় জামিন পাওয়ায় এমকে আনোয়ারের মুক্তিতে আর কোন বাধা নেই।

এফএইচ/জেডএইচ/পিআর