ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

ঐশীর মামলার রায় ১২ নভেম্বর

প্রকাশিত: ০৯:২৬ এএম, ০৪ নভেম্বর ২০১৫

পুলিশ দম্পতি মাহফুজুর রহমান ও স্বপ্না রহমান হত্যা মামলায় তাদের মেয়ে ঐশী রহমানসহ তিন আসামির বিরুদ্ধে রায়ের জন্য আগামী ১২ নভেম্বর ধার্য করেছেন আদালত। বুধবার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৩ এর বিচারক সাঈদ আহমেদ উভয়পক্ষের যুক্তি উপস্থাপন শেষে রায়ের জন্য এ দিন ধার্য করেন।
 
এদিন কারাগার থেকে ঐশী রহমান ও তার বন্ধু আসাদুজ্জামান জনিকে আদালতে হাজির করা হয়। এ মামলায় ৪৯ জন সাক্ষীর মধ্যে ৩৯ জন আদালতে বিভিন্ন সময় সাক্ষ্য দেন।
 
আইনজীবী ফারুক আহম্মেদ যুক্তি উপস্থাপনকালে বলেন, ঐশী রহমান সম্পূর্ণ নির্দোষ। তিনি ঘটনা সম্পর্কে কিছুই জানেন না। ঐশী তার পিতা-মাতাকে খুন করেনি। আর তার পিতা-মাতার হত্যার সময় ঐশী নাবালিকা ছিলেন। ঐশীকে উদ্দেশ্যমূলক মামলায় সাবালিকা দেখানো হয়েছে। সব দিক বিবেচনা করে এই মামলায় ঐশী রহমান খালাস পাওয়ার যোগ্য।
 
গত ১৩ অক্টোবর ঐশী আত্মপক্ষ সমর্থন করে তার বক্তব্য লিখিতভাবে ট্রাইব্যুনালে দাখিল করে। আইনজীবী মাহবুবুর রহমান রানা সাংবাদিকদের বলেন, ঐশী লিখিত বক্তব্যে তার বাবা-মাকে হত্যার কথা অস্বীকার করে। ঐশীর দাবি, ঘটনার সময় তিনি অপ্রাপ্তবয়স্ক ছিলেন। এর সমর্থনে একটি সনদপত্র ট্রাইব্যুনালে দাখিল করে। পুলিশ নির্যাতন করে তার স্বীকারোক্তি আদায় করেছে। তার বাবা-মা যখন খুন হন তখন সে বাসায় ছিল না। বন্ধুর বাসায় হুইস্কি খেয়ে নেশাগ্রস্ত অবস্থায় ছিল। তার বাবা-মাকে কে বা কারা খুন করে তাও সে জানে না।

এসএইচএস/পিআর