ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

বার কাউন্সিলের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান খসরু

প্রকাশিত: ১২:৫১ পিএম, ১৮ অক্টোবর ২০১৫

বাংলাদেশ বার কাউন্সিলের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান হয়েছেন সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু। অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের সভাপতিত্বে বার কাউন্সিলের এক সভায় এক্সিকিউটিভ কমিটিসহ ৯ কমিটি গঠন করা হয়। আব্দুল মতিন খসরু নিজেই জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ২৬ আগস্ট অনুষ্ঠিত বার কাউন্সিলের নির্বাচনে আওয়ামী লীগ সমর্থক সাদা প্যানেল সংখ্যাগরিষ্ঠ ১১টি পদে জয়ী হয়। অন্যদিকে বিএনপি ও সমমনা আইনজীবীদের সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যের নীল প্যানেল ৩টি পদে জয় লাভ করে।  

গত ২২ সেপ্টেম্বর অনুষ্ঠিত বার কাউন্সিলের নবনির্বাচিত সদস্যদের প্রথম সভায় বিনা প্রতিদ্ব›িদ্বতায় ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন সিনিয়র আইনজীবী সুপ্রিমকোর্ট বারের সাবেক সভাপতি আব্দুল বাসেত মজুমদার। পরবর্তীতে ১ অক্টোবর অনুষ্ঠিত সভায় বার কাউন্সিলের ৯টি কমিটি গঠন করা হয়।

আব্দুল মতিন খসরু বলেন, বার কাউন্সিলের কার্যক্রমে এক্সিকিউটিভ কমিটির ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আইনজীবীদের পেশাগত উন্নয়ন এবং বিভিন্ন সুবিধা বৃদ্ধিতে তিনি কাজ করে যাবেন। আইনজীবীদের সার্বিক কল্যাণে বার কাউন্সিলের বর্তমান নির্বাচিত কমিটি কার্যকর পদক্ষেপ গ্রহণ করবে।

উল্লেখ্য, আব্দুল মতিন খসরু বার কাউন্সিলে টানা দ্বিতীয় বারেরমতো সদস্য নির্বাচিত হয়েছেন। এর আগে ২০১২ সালে অনুষ্ঠিত নির্বাচনে তিনি সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত হয়েছিলেন। বর্তমানে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির আইন বিষয়ক সম্পাদক।  

এফএইচ/জেডএইচ/এএইচ/আরআইপি