ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

মেডিকেলের পরীক্ষা নিয়ে রিট : আইনজীবীকে খুঁজে পায়নি আদালত

প্রকাশিত: ০৩:১৮ পিএম, ২০ সেপ্টেম্বর ২০১৫

ফাঁস হওয়া প্রশ্নপত্রে মেডিকেল ও ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে বলে অভিযোগে করা রিটের শুনানিতে রিটকারী আইনজীবীকে খুঁজে পাননি সংশ্লিষ্ট বেঞ্চের বিচারপতিরা। এ কারণে রোববার রিট আবেদনের ওপর শুনানি হয়নি বলে জানা গেছে।

আদালতের এই ঘটনা সত্য কিনা জানতে চাইলে রিটকারী আইনজীবী তা স্বীকারও করেছেন। তিনি জাগো নিউজকে বলেন, রিট মামলা সংক্রান্ত একটি ফাইল না থাকায় আদালত বসার পর আমি সেটি আনতে গেলাম। তখন বৃষ্টিতে অন্য ভবনে আটকা পড়ি। ফলে নির্দিষ্ট সময়ে আদালত হয়তো আমাকে খোঁজে নাও পেতে পারেন।

তিনি দাবি করেন, সোমবার হাইকোর্টের বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জেএন দেব চৌধুরীর  সমন্বয়ে গঠিত বেঞ্চে রিটের ওপর শুনানি হতে পারে।

তবে রাষ্ট্রপক্ষের আইনজীবী ও সংশ্লিষ্ট বেঞ্চের ডেপুর্টি অ্যাটির্নি জেনারেল কাজী জিনাত হক জাগো নিউজকে বলেন, সোমবার রিট মামলাটি কার্য্য তালিকায় (কজলিস্টে) আসলে শুনানি হতে পারে।

এর আগে রোববার সকালে শুক্রবারে অনুষ্ঠিত মেডিকেল ভর্তি  পরীক্ষা বাতিল এবং রোবাবরের প্রকাশিত ফলাফল স্থগিত চেয়ে হাইকোর্টে রিট করেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইউনুস আলী আকন্দ। রিট আবেদনে প্রশ্নপত্র ফাঁসের ঘটনার বিচারবিভাগীয় তদন্তের নির্দেশনার সঙ্গে রুল জারি এবং নির্দেশনা চাওয়া হয়েছে। রিটে স্বরাষ্ট্র সচিব, আইন সচিব, স্বাস্থ্য সচিব, মন্ত্রীপরিষদ সচিব, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ও পরিচালক, পুলিশের মহাপরিদর্শক(আইজিপি) র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক,  দুদক, পুশিল কমিশনার ও শেরে বাংলা নগর থানার ওসিসহ সংশ্লিষ্ট ১১ জনকে বিবাদী করা হয়েছে।
 
উল্লেখ্য, প্রশ্নপত্র ফাঁসের অভিযোগের মধ্যেই ১৮ সেপ্টেম্বর (শুক্রবার) সারা দেশে একযোগে এমবিবিএস ও বিডিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। রোববার এ পরীক্ষার ফল ঘোষণা করা হয়। এতে ৫৮ দশমিক চার শতাংশ শিক্ষার্থীকে কৃতকার্য হতে দেখা যায়।  

এফএইচ/এএইচ/আরআইপি