ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

হাইকোর্টে জামিন সিটি ব্যাংকে ৫ কোটি টাকা দাবিকারী চাকরিচ্যুত পপির

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০২:০৩ পিএম, ২৬ আগস্ট ২০১৯

ব্যাংকের কাছে ৫ কোটি টাকা দাবি করে হুমকি দেয়ার অভিযোগে সিটি ব্যাংক কর্তৃপক্ষের করা মামলায় ব্যাংকটির সাবেক অ্যাসিসটেন্ট ভাইস প্রেসিডেন্ট মনিরা সুলতানা পপিকে (চাকরিচ্যুত) ৬ সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

জামিন আবেদন শুনানি নিয়ে সোমবার হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এসএম কুদ্দুস জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দিয়েছেন।

যৌন হয়রানির অভিযোগে সিটি ব্যাংকের এমডিসহ (ব্যবস্থাপনা পরিচালক) তিন উচ্চপদস্থ কর্মকর্তার বিরুদ্ধে
১৮ আগস্ট রাজধানীর গুলশান থানায় মামলা করেন পপি।

এ ছাড়া কুপ্রস্তাবে সাড়া না দেয়ায় সিটি ব্যাংকে তার চাকরি যায় বলে অভিযোগ করেন তিনি

পপির মামলায় আসামি করা হয়েছে সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মাসরুর আরেফিন, হেড অব সিএসআরএম আবদুল ওয়াদুদ ও বোর্ড সেক্রেটারি কাফি খানকে। মামলায় তারা ইতোমধ্যে হাইকোর্ট থেকে জামিন নিয়েছেন।

আদালতে আজ পপির পক্ষে শুনানি করেন ব্যারিস্টার সাবরিনা জেরিন। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

মনিরা সুলতানা পপির বিরুদ্ধে ৫ কোটি টাকা দাবির অভিযোগে গত ২০ আগস্ট মামলা করে বেসরকারি খাতের এই ব্যাংক কর্তৃপক্ষ। রাজধানীর গুলশান থানায় সিটি ব্যাংকের প্রধান কার্যালয়ের লিগ্যাল ডিভিশনের হেড অব কোর্ট অপারেশন এ কে এম আইয়ুব উল্লাহ এ মামলা করেন।

মামলায় অভিযোগে করা হয়, চাকরিচ্যুত কর্মকর্তা পপি চাকরিতে পুনর্বহালসহ নগদ ৫ কোটি টাকা ও বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা দেয়ার দাবি করেন। এসব দাবি মেনে নেয়া না হলে এমডিকে চাকরি করতে দেবেন না এবং নানাভাবে হয়রানি করারও হুমকি দেন তিনি।

এফএইচ/জেডএ/পিআর

আরও পড়ুন