ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

হেরোইন রাখায় ট্যাবলেট কামালের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১০:২০ পিএম, ২৮ মে ২০১৯

হেরোইন রাখার অপরাধে রাজধানীর ভাসানটেক থানায় করা একটি মামলায় কামাল ওরফে ট্যাবলেট কামাল নামের এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার (২৮ মে) ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক ড. শেখ গোলাম মাহবুব এ রায় ঘোষণা করেন।

রায়ে কারাদণ্ডের পাশাপাশি তাকে ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও তিন মাস বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন আদালত। দণ্ডিত ট্যাবলেট কামাল চাঁদপুরের হাইমচর থানার হাজিকান্দি গ্রামের দাদন মিয়া ওরফে মদন মিয়ার ছেলে।

আজ রায় ঘোষণার সময় কামাল আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর তাকে সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। অপরদিকে অভিযোগ প্রমাণিত না হওয়ায় সোহেল ও শাহিন নামের দুই ব্যক্তিকে খালাস প্রদান করেন আদালত।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৬ সালের ১৯ নভেম্বর ভাসানটেক থানার সালেক মিয়ার পুকুরপাড় বটতলায় একটি পরিত্যক্ত টিনের ঘরে আসামি ট্যাবলেট কামাল, সোহেল, শাহীন ও সাজ্জাদসহ অজ্ঞাত আরও কয়েকজন মাদক বিক্রির জন্য অবস্থান করে। পুলিশ তা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পায়।

সংবাদের ভিত্তিতে তাদের গ্রেফতারের লক্ষ্যে পুলিশ অভিযান চালায়। ওই সময় ৮/১০ জন যুবক পালিয়ে যায় এবং ঘটনাস্থল থেকে ট্যাবলেট কামাল পালানোর চেষ্টাকালে তাকে গ্রেফতার করে পুলিশ। দেহ তল্লাশি করে তার প্যান্টের পকেট থেকে ৯১০ পুরিয়া হেরাইন উদ্ধার করে পুলিশ। যার ওজন ৯০ গ্রাম।

এ ঘটনায় পরদিন ভাসানটেক থানার পরিদর্শক সাজু মিয়া বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করেন। তদন্ত শেষে আসামিদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন ওই থানার উপ-পরিদর্শক আসিফ ইকবাল।

২০১৭ সালের ২৯ অক্টোবর আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। মামলায় ৯ সাক্ষীর মধ্যে বিভিন্ন সময় ৮ জন সাক্ষ্য দেন।

জেএ/বিএ

আরও পড়ুন