ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

মওদুদের মামলার সাক্ষ্য ৯ মে

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৭:৫৬ পিএম, ০৫ মে ২০১৯

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী মওদুদ আহমদের বিরুদ্ধে করা দুদকের মামলার পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ৯ মে দিন ধার্য করেছেন আদালত।

রোববার ঢাকার ৬ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক ড. শেখ গোলাম মাহবুব এ দিন ধার্য করেন। এদিন মামলার সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল। মওদুদ অসুস্থ হওয়ায় আদালতে উপস্থিত হতে পারেননি। এই জন্য তার আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ সময়ের আবেদন দাখিল করেন। আদালত সময়ের আবেদন মঞ্জুর করে ৯ মে সাক্ষ্যগ্রহণের জন্য পরবর্তী দিন ধার্য করেন। এ মামলায় ১৯ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে।

মামলার অভিযোগ থেকে জানা যায়, তত্ত্বাবধায়ক সরকারের আমলে ২০০৭ সালের ৩ জুলাই ব্যারিস্টার মওদুদকে তার নিজের, স্ত্রীর ও পোষ্যদের নামে-বেনামে অর্জিত যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পদ এবং তার উৎস জানতে চেয়ে নোটিশ দেয় দুদক। কারাগারে থাকা অবস্থায় একই বছরের ২৩ জুলাই সম্পদের হিসাববিবরণী দাখিল করেন মওদুদ।

দুদকের অনুসন্ধানে বেরিয়ে আসে, তার দাখিল করা হিসাববিবরণীতে জ্ঞাতআয়ের সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়- এমন সাত কোটি ৩৮ লাখ ৬৪ হাজার ২৮৭ টাকা মূল্যের সম্পদ অর্জনসহ চার কোটি ৪০ লাখ ৩৭ হাজার ৩৭৫ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন।

একই বছরের ১৬ সেপ্টেম্বর দুদকের উপ-সহকারী পরিচালক শরিফুল হক সিদ্দিকী বাদী হয়ে রাজধানীর গুলশান থানায় মওদুদের বিরুদ্ধে মামলা করেন। ২০০৮ সালের ১৪ মে মওদুদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে দুদক। ২০১৭ সালের ২১ জুন মওদুদ আহমদের বিরুদ্ধে ঢাকার বিশেষ জজ আদালত-৬ অভিযোগ গঠন করেন।

জেএ/এনএফ/জেআইএম

আরও পড়ুন