ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরে নিয়োগ নিয়ে হাইকোর্টের রুল

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৫:০২ এএম, ২৮ ফেব্রুয়ারি ২০১৯

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের তৃতীয় ও চতুর্থ শ্রেণির ‘নলকূপ মেকানিক’ পদে নিয়োগে মৌখিক পরীক্ষার ফলাফল কেন বাতিল ও বে-আইনি ঘোষণা করা হবে না- তা জানতে চেয়ে ‍রুল জারি করেছেন হাইকোর্ট।

সরকার মন্ত্রণালয়ের সচিব, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের প্রধান প্রকৌশলী, সদস্য সচিব, অতিরিক্ত প্রকৌশলীকে এই রুলের জবাব দিতে বলা হয়েছে। একইসঙ্গে এক প্রার্থীর পরীক্ষার ফলাফল স্থগিত করেছেন আদালত।

রিটকারীর আইনজীবী অ্যাডভোকেট আল-ফয়সাল সিদ্দিকী আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন।

এক রিট আবেদনের শুনানি নিয়ে হাইকোর্টের বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী অ্যাডভোকেট আল-ফয়সাল সিদ্দিকী।

প্রসঙ্গত, ২০১৭ সালে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের তৃতীয় ও চতুর্থ শ্রেণির ‘নলকূপ মেকানিক’ পদে ২১৮ জনকে নিয়োগের বিজ্ঞপ্তি দেয়। বিজ্ঞপ্তিতে অনুযায়ী ২৪ হাজার আবেদন পড়ে। তবে ২৪ হাজার আবেদনকারীর মধ্য থেকে ১২ হাজার জনকে লিখিত পরীক্ষার প্রবেশপত্র দেয়া হয়।

এর মধ্য থেকে সাড়ে সাত হাজার আবেদনকারী লিখিত পরীক্ষা দেন। পরীক্ষার পরের দিন লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। সাড়ে সাত হাজার পরীক্ষার্থীর মধ্যে থেকে ৬৬৩ জনকে উত্তীর্ণ ঘোষণা করে কর্তৃপক্ষ।

এরপর মৌখিক পরীক্ষায় অনিয়মের অভিযোগে চাকরি প্রার্থীদের পক্ষে রিট করেন পাঁচজন। ওই রিটের শুনানি নিয়ে আদালত এই আদেশ দেন।

এফএইচ/বিএ

আরও পড়ুন